ছন্দে ফিরল বার্সা, ঠিকে রইলো আশা

স্পোর্টস ডেস্কঃ দারুণ এক জয়ে নিজেদের ছন্দে ফিরলো বার্সেলোনা। লা লিগায় ভিয়ারিয়ালকে তাদেরই মাটিতে ৪-১ গোলে হারিয়েছে কাতালান জায়ান্টরা। গোলের দেখা পেয়েছেন লুইস সুয়ারেজ, আনসু ফাতি ও অ্যান্তেনিও গ্রীজম্যান। এই জয়ে রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্ট ব্যবধান কমালো বার্সা।

লিওনেল মেসির ক্লাব ছাড়াসহ নানা বিতর্ক নিয়ে মাঠে নেমেছিল বার্সেলোনা। এসব বিতর্ক ম্যাচে প্রভাব ফেলবে বলেই ধারণা করা হচ্ছিল। তবে সেই শঙ্কা দূরে নিজেদের স্বমহীমা প্রদর্শন করলো বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের মাত্র ৩ মিনিটে ভিয়ারিয়ালের আত্মঘাতি গোলে এগিয়ে যায় বার্সেলোনা। তবে সমতায় ফিরতে বেশি দেরী করেনি বার্সা। মাত্র ১৪ মিনিটে জেরার্ড মোরেনো’র গোলে স্কোরলাইন ১-১ করে স্বাগতিকরা। তবে ৬ মিনিটের মাথায় আবারও ম্যাচে এগিয়ে যায় সেতিয়েন শিষ্যরা। মেসির এসিস্ট থেকে গোল করে দলের কাণ্ডারি লুইস সুয়ারেজ।

বিরতিতে যাবার আগ মূহুর্তে ৪৫তম মিনিটে আরও একবার ভিয়ারিয়ালের জালে বল জড়ায় বার্সা। এবার গোলদাতা গ্রীজম্যান, তবে এসিস্টদাতা সেই মেসি। চলতি মৌসুমে লা লিগায় মেসির এটি ১৯তম এসিস্ট। আর এতে করে ২০১০/১১ মৌসুমে নিজের করা রেকর্ডই ভাঙলেন আর্জেন্টাইন সুপারস্টার।

বিরতি থেকে ফিরে এসে গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। ম্যাচের একেবারে শেষ মূহুর্তে ৮৬তম মিনিটে স্বাগতিকদের জালে শেষবারের মতো বল ঢুকিয়ে দলের হালি পূরণ করেন আনসু ফাতি। ৪-১ গোলের বড় জয় নিয়ে স্বস্তিতে মাঠ ছাড়ে মেসিবাহিনী।

এই জয়ে পয়েন্ট টেবিলে ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে এখন দুই নম্বরে অবস্থান বার্সার। সমান ম্যাচে ৪ পয়েন্ট এগিয়ে ৭৭ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান এক নম্বরে। অপরদিকে ৫৪ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে অবস্থান করছে ভিয়ারিয়াল। সব দলেরই সমান ৪টি করে ম্যাচ বাকি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা