ছিটকে গেছেন আলি, বদলি কিউই ব্যাটসম্যান!

স্পোর্টস ডেস্কঃ ইনজুরির কারণে আইপিএল শুরুর আগেই আসর থেকে ছিটকে গিয়েছিলেন হ্যারি গুরনি। এই বাঁহাতি ইংলিশ পেসারের বদলি খুঁজছিল কলকাতা নাইট রাইডার্স। যার জন্য টাইগার পেসার মুস্তাফিজুর রহমানকে দলে ভেড়াতে চেয়েছিল দলটি। তবে শাহরুখ খানের দল শেষ পর্যন্ত পায়নি ফিজকে।

তখন যুক্তরাষ্ট্রের পেসার আলি খানকে দলে ভিড়িয়েছিল নাইট রাইডার্স শিবির। প্রথম মার্কিন ক্রিকেটার হিসেবে আইপিএলে দল পেয়ে আলোচনার তুঙ্গে ছিলেন আলি খান। তবে ২৯ বছর বয়সী এই পাকিস্তান বংশদ্ভোত পেসারের কপালে বেশিদিন সুখ ঠেকেনি। ইনজুরির কারণে কিছুদিন আগেই তার আইপিএল থেকে ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করে কলকাতা। কোন ম্যাচ না খেলেই তাই আইপিএল ছাড়তে হয়েছে আলিকে।

আলির পরিবর্তে নতুন ক্রিকেটার খুঁজছে কেকেআর। সেই ক্রিকেটার হতে পারেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট। স্থানীয় এক গণমাধ্যমে এমন খবরই প্রকাশ হয়েছে। দেশটিতে চলমান ঘরোয়া ক্রিকেট মৌসুম থেকে সরে দাঁড়িয়েছেন সেইফার্ট। আইপিএলের একটি দলের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। দলের নাম নিশ্চিত করে না বলা হলেও, কেকেআরের সাথে চুক্তি সম্পন্ন হয়ে গেছে বলে খবর প্রকাশ করেছে ঐ গণমাধ্যমটি। সেইফার্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স দলে খেলেছেন।

দ্রুত রান তোলার ক্ষমতা রয়েছে সেইফার্টের। ব্ল্যাকক্যাপসদের জার্সি গায়ে প্রায় ১৪০ স্ট্রাইক রেটে টি-টোয়েন্টিতে ৪৫৩ রান রয়েছে এই ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের। এখন পর্যন্ত ২৪টি ম্যাচ খেলেছেন জাতীয় দলের হয়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা