ছিটকে গেলেন গ্র্যান্ডহোম, অধিনায়ক হচ্ছেন স্যান্টনার

স্পোর্টস ডেস্কঃ উইন্ডিজের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা আগেই করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। তবে সেই সিরিজের আগে দুঃসংবাদ দলটির শিবিরে। টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও এজাজ প্যাটেল। বিপরীতে সুযোগ পেয়েছেন ড্যারিল মিচেল। এদিকে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে মিচেল স্যান্টনারের।

তিন টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষণা করা হয়েছিল কিছুদিন আগে। টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বিশ্রামে রাখা হয়েছে ট্রেন্ট বোল্ট ও অধিনায়ক কেন উইলিয়ামসনকে। টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও, টেস্ট স্কোয়াডে রয়েছেন ব্ল্যাকক্যাপসদের এই দুই তারকা। উইলিয়ামসনের পরিবর্তে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন টিম সাউদি।

তবে এই পেসারও প্রথম দুটি টি-টোয়েন্টি খেলে বিশ্রামে যাবেন। পরবর্তীতে যোগ দেবেন টেস্ট স্কোয়াডে। রস টেলরও দুই ম্যাচ খেলেই টেস্ট সিরিজে যোগ দেবেন। শেষ ম্যাচের জন্য অধিনায়কের দায়িত্ব আগে না জানালেও, এবার জানানো হয়েছে। স্পিন অলরাউন্ডার স্যান্টনার এই ম্যাচে অধিনায়কত্ব করবেন। এই নিয়ে তিনি টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের ৮ম অধিনায়ক হবেন।

স্যান্টনার সুযোগ পেয়েছেন টেস্ট স্কোয়াডেও। ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় অর্থোডক্স স্পিনার এজাজ প্যাটেলের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন এই বাঁহাতি তারকা। এছাড়া ডান পায়ের হাড়ের ইনজুরিতে ছিটকে পেস অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। তাঁর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন ড্যারিল মিচেল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা