ছুটি কাটিয়ে ঢাকায় ফিরেছেন জাতীয় দলের কোচ

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে ঢাকায় ফিরেছে। নেপালে তিন জাতির টুর্ণামেন্ট শেষে ছুটিতে গিয়ে ছিলেন তিনি। মঙ্গলবার বোর রাতে বাংলাদেশ বিমানের ফ্লাইটে লন্ডন থেকে তিনি ঢাকায় আসেন।

প্রধান কোচ জেমি ডের সঙ্গে ঢাকায় ফিরেছেন গোলরক্ষক কোচ ক্লেভারলিও। দু’জনেই ছুটি কাটাতে স্ব-দেশে ছিলেন। ফিফা বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচের জন্যই ঢাকায় ফিরেছেন কোচরা।

বিশ্বকাপ বাছাই পর্বের বাকী তিন ম্যাচ অনুষ্টিত হবে কাতারে। ম্যাচগুলোর জন্য ইতিমধ্যে জেমি ডে ৩৩ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছেন। এরই মধ্যে প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা আবাসিক ক্যাম্পের জন্য হোটেলে উঠতে শুরু করেছেন। সোমবার থেকে সেই ক্যাম্পও শুরু হয়েছে।

ঢাকায় ফেরা দুই কোচকে হোটেলে ৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। এরই মধ্যে দু’দফা করানো টেস্ট করাতে হবে। টেস্টের ফলাফল নেগেটিভ এলেই দলের সঙ্গে যোগ দেবেন তারা।

ভারত, ওমান ও আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের ম্যাচ রয়েছে। যদিও ম্যাচগুলো বাংলাদেশেই হওয়ার কথা ছিলো। কিন্তুু করোনাভাইরাসের কারণে বাফুফে ম্যাচগুলো আয়োজন করতে পারেনি। অতিথি দেশগুলো এই সময়ে বাংলাদেশ সফরে রাজি হয়নি। কাতার বাংলাদেশের হোম ম্যাচগুলো আয়োজন করছে। আগামি বিশ্বকাপ কাতারেই অনুষ্টিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০