ছয় গোল আর এক লাল কার্ডের ম্যাচে মোহামেডানকে হারাল আবাহনী

নিজস্ব প্রতিবেদকঃ আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার লড়াইয়ে আগের মতো উত্তাপ নেই আর। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার কিছুটাও হলেও ঝাঁজ ঝরেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে। তবে বিজয়ের হাসি হেসেছে আবাহনীই।

মোহামেডানকে তাদের ঘরের মাঠ শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪-২ গোলে হারিয়েছে আকাশী-নীল জার্সিধারীরা। দুই দলের সবকটি গোলই এসেছে প্রথমার্ধে। ছয় গোলের এই ম্যাচে একটি লাল কার্ডেরও দেখা মিলেছে। আবাহনীর রেজাউল করিম রাজা ৮১তম মিনিটে সেই লাল কার্ড দেখেছেন।

ম্যাচের মাত্র ৮ মিনিটের মাথায় লিড নেয় আবাহনী। দলের সবচেয়ে বড় তারকা ড্যানিয়েল কলিনদ্রেস গোল করে লিড এনে দেন। মিনিট দুয়েকের মাথায়ই ডোরির গোলে ব্যবধান দ্বিগুণ করে অতিথিরা। মাত্র দশ মিনিটে দুই গোল হজম করে অবশ্য দমে যায়নি মোহামেডান। ১৮তম মিনিটে সংজ্ঞবদ্ধ এক আক্রমণে অধিনায়ক সোলেইমানের গোলে সমতায় ফিরে সাদা-কালো জার্সিধারীরা। ২৩ পাসের সেই গোল দৃষ্টি কেড়েছে সবার।

এরপর ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার আগে চরম নাটকীয়তা দেখা যায়। মূহুর্তেই হয় তিন গোল। ৪৩তম মিনিটে নিজেদের তৃতীয় গোলটি করে আবাহনী। আর সেই গোল করেন ইমন মাহমুদ। পরবর্তীতে প্রথমার্ধের যোগ করা সময়ের মাঝে আরও দুই গোল হয়।

যোগ করা সময়ের দুই মিনিটের মাথায় গোল করে স্কোর লাইন ৩-২ করেন মোহামেডানের শাহরিয়ার ইমন। তবে এর মিনিট তিনেক পর, যোগ করা সময়ের পঞ্চম মিনিটের মাথায় নিজের দ্বিতীয় ও দলের হয়ে হালি পূরণ করেন আবাহনীর ডোরি। মোহামেডানের জালে শেষ পেরেক ঠুকে দেন তিনি।

এরপর রোমাঞ্চভরা লড়াই নিয়ে দুই দল বিরতিতে যায়। তবে সেখানে থেকে ফিরে কেউই আর গোলের দেখা পায়নি। যার ফলে শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আবাহনী। এই জয়ে লিগে দ্বিতীয় স্থান আরও পোক্ত করল মারিও লেমোসের শিষ্যরা। ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট এখন আবাহনীর। অপরদিকে মোহামেডান ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা