জনি বেয়ারস্টোকে বাজে ভাষায় গালি, শাস্তি পেলেন আইরিশ পেসার

স্পোর্টস ডেস্কঃ প্রতিপক্ষ খেলোয়াড়কে বাজে ভাষায় গালি দিয়ে শাস্তির মুখোমুখি হয়েছেন আয়ারল্যান্ডের পেসার জশ লিটল।আম্পায়ারদের অভিযোগের ভিত্তিতে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক এই শাস্তি পেয়েছেন তিনি।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চলমান রয়েছে। যেখানে ইতিমধ্যেই সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ট্রফি নিশ্চিত করে ফেলেছে ইংলিশরা। তবে দ্বিতীয় ওয়ানডেতে ঘটেছে অপ্রীতিকর ঘটনা। স্বাগতিক দলের ওপেনার জনি বেয়ারস্টোকে বাজে ভাষায় গালি দেন আইরিশ পেসার লিটল।

সাউদাম্পটনের অ্যাজেস বোলে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৪১ বলে ৮২ রান করা বেয়ারস্টোকে কট বিহাইন্ডের ফাঁদে ফেলে প্যাভিলিয়নের পথ ধরান লিটল। ১৬তম ওভারের সেই সময় বেয়ারস্টোর উইকেট নিয়ে আগ্রাসীভাবে বাজে ভাষায় গালি দেন লিটল। যা চোখ এড়াইনি মাঠে থাকা আম্পায়ারদের। পরবর্তীতে ম্যাচ রেফারির কাছে এই নিয়ে অভিযোগ করেন দুই আম্পায়ার। ম্যাচ রেফারির কাছে বিষয়টি স্বীকারও করে নেন লিটল। যার জন্য আর প্রয়োজন পরেনি শুনানির।

যার ফলে ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে ম্যাচ খেলতে নেমে শাস্তির মুখোমুখি হতে হয়েছে লিটলকে। সতর্ক বার্তার পাশাপাশি এক ডিমেরিট পয়েন্ট পেয়েছেন বাঁহাতি এই পেসার। আগামি ২৪ মাসের মধ্যে আরও ৪ ডিমেরিট পয়েন্ট পেলেই নিষেধাজ্ঞার মুখে পড়তে হবে লিটলকে।

উল্লেখ্য, আগামিকাল ৪ আগস্ট মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে মুখোমুখি হবে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা