জমজমাট ঢাকা ডার্বিতে জিতল না কেউই

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ আবাহনী-মোহামেডানের উত্তেজনাপূর্ণ এক দ্বৈরথ দেখল দেশের ফুটবলপ্রেমীরা। আক্রমণ, পাল্টা-আক্রমণ, বল প্রেসিং, গোল, দর্শকদের উচ্ছ্বাস সবকিছুরই দেখা মিলেছিল মৌসুমের দ্বিতীয় এবং প্রিমিয়ার লিগের প্রথম ঢাকা ডার্বিতে। অনেকদিন পর পরিপূর্ণ এক ফুটবল ম্যাচের স্বাদ পাওয়া ‘বাংলার এল ক্লাসিকো’ শেষ হয়েছে ২-২ গোলের সমতায়। রোমাঞ্চকর লড়াইয়ের নিষ্পত্তি হয়েছে ড্র’তে।

মোহামেডানের ঘরের মাঠ কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আহাবনীই ফেবারিট ছিল। কিন্তু, লিগে টানা তিন জয় নিয়ে আত্নবিশ্বাসের তুঙ্গে থাকা আকাশী-নীল জার্সিধারিদের রুখে দিয়েছে শন লেনের শীষ্যরা। সাদা-কালোর জার্সিধারীরা জানান দিল, ঐতিহ্যের লড়াইয়ে কোনো ছাড় নয়। তাইতো স্বাগতিকরা ঘরের মাঠে দুই বার পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়েছে বেশ শক্তিশালী হয়েই।

ম্যাচের শুরুর ১৪ মিনিটের মাথা মাসি সাইঘনির করা ফ্রি-কিক থেকে হেড দিয়ে পাস দেন ফিলস বেলফোর্ট। সেই পাস থেকে বল পেয়ে হেড দিয়েই মোহামেডানের জালে বল জড়ান ফ্রান্সিসকো তরেস। তিন বিদেশীর কল্যাণে এগিয়ে যাওয়া আবাহনী অবশ্য বেশি সময় লিড ধরে রাখতে পারেনি। মিনিট তিনেক পরই মোহামেডানের বিদেশী সুলেমানে দিয়াবাতে নিখুঁত এক শটে বল জালে জড়িয়ে এগিয়ে নেন দলকে।

ম্যাচের ৩৩তম মিনিটে আবারও লিড নেয় আবাহনী। এবার নিজেদের সমর্থকদের আনন্দে ভাসান জুয়েল রানা। এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারীরা। তবে বিরতি থেকে ফিরেই আবাহনীকে ভালো করে চেপে ধরে স্বাগতিকরা। যার ফলস্বরুপ ৬৬তম মিনিটেই ফের মালির ফুটবলার দিয়াবাতের গোলে সমতায় ফেরে মোহামেডান। নির্ধারিত সময় শেষে আর কোনো গোল না হলে ২-২ সমতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

এই নিয়ে লিগে এখন পর্যন্ত তিন ড্র দেখল মোহামেডান। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে দলটি। অপরদিকে মৌসুমের প্রথম ড্র দেখা আবাহনী সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা