জমজমাট লড়াইয়ে ব্রাজিলকে হারিয়ে প্রতিশোধ নিল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ টোকিও অলিম্পিকে পুরুষ ভলিবলে প্রিলিমিনারি লড়াইয়ে দুর্দান্ত লড়াইয়ের ম্যাচে আর্জেন্টিনাকে ৩-২ সেটে হারিয়েছিল ব্রাজিল। গেল আসরের স্বর্ণজয়ীরা শক্তিমত্তায় অনেকটা এগিয়ে ছিল আর্জেন্টিনা থেকে। তবুও বেশ লড়াই করেছিল তারা।

যে লড়াই আরও একবার দেখিয়েছে আর্জেন্টিনা। তবে এবার আর হার নয়, জয় তুলে নিয়েছে দলটি। ব্রাজিল এবং আর্জেন্টিনা দুই দলই সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে। যার ফলে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ব্রোঞ্জপদকের জন্য মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।

সেখানে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৩-২ সেটে ব্রাজিলকে হারিয়ে ব্রোঞ্জপদক জিতে নিয়েছে আর্জেন্টিনা। পাঁচ সেটের প্রথমটিতে ২৫-২৩ ব্যবধানে জিতে নেয় আর্জেন্টিনা। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়িয়ে ব্রাজিল জিতে নেয় ২৫-২০ ব্যবধানে। কেউ কাউকে ছাড় না দেবার মানসিকতায় তৃতীয় সেট ২৫-২০ পয়েন্টে জিতে নিয়ে এগিয়ে যায় ব্রাজিল। টানা দুই সেট হেরে পিছিয়ে পড়া আর্জেন্টিনা পরের সেট জিতে ম্যাচ ফিরে। চতুর্থ সেটে ২৫-১৭ ব্যবধানে ব্রাজিলকে ধরাশায়ী করে দলটি।

সমান ২-২ হওয়ায় ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। ফল নির্ধারনী এই সেট ১৫-১৩ ব্যবধানে জিতে নিয়ে পদক নিশ্চিত করে আর্জেটিনা। এতে করে প্রিলিমিনারি লড়াইয়ে হারলেও, পদকের লড়াই জিতে নিয়ে মধুর প্রতিশোধ নিল আর্জেন্টিনা। আর ভলিবলে ৩৩ বছর পর অলিম্পিকে পেল পদকের দেখা। সবশেষ ১৯৮৮ সালের সিউল অলিম্পিকে ব্রোঞ্জপদক জিতেছিল আর্জেন্টিনা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা