জাতীয় দলকে প্রাধান্য দিয়ে পিএসএলকে না বলে দিলেন তাসকিন

0
134

স্পোর্টস ডেস্কঃ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলতে পারা, সবারই স্বপ্ন। তবে সব ক্রিকেটারের সুযোগ হয় না বিশ্বের তারকা ফ্র্যাঞ্চাইজিগুলোতে খেলার। বাংলাদেশি ক্রিকেটারদের ক্ষেত্রে সেটা আরও বেশি কঠিন। তবে বেশ কিছু ক্রিকেটারের সাম্প্রতিক সময়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ডাক আসছে।

আর সেই সব ক্রিকেটারদের মধ্যে একজন তাসকিন আহমেদ। গেল বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ডাক আসে। তবে জাতীয় দলের খেলা থাকায় না করে দেন তিনি। এবারও দলও পেতেন, কিন্তু সেই জাতীয় দলের সূচি আছে সেসময়। আইপিএলে তাই আর খেলা হচ্ছে না তাসকিনের।

তবে দুর্দান্ত ফর্মে থাকা এই পেসার ডাক পেয়েছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। বিপিএল শেষ হলেও, শুরু হয়েছে পিএসএল। আপাতত কোনো খেলা না থাকায় ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় দলের ক্রিকেটারদের ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর সেই সুযোগ বাংলাদেশের তারকা সাকিব আল হাসান পেশওয়ার জালমির হয়ে পিএসএলে খেলতে গেছেন। এবার ডাক পেয়েছেন তাসকিন। মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন মুলতান সুলতান্স তাসকিনকে তিনটি ম্যাচে খেলার প্রস্তাব দিয়েছে। আর এর জন্য ৫০ লাখ অর্থাৎ, অর্ধকোটি টাকা পারিশ্রমিক অফার করেছে ফ্র্যাঞ্চাইজিটি, বলে জানা গেছে!

তবে তাসকিন সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। দেশের খেলাকে প্রাধান্য দিতেই এই সিদ্ধান্ত। কেননা বর্তমানে তাসকিন ইনজুরি থেকে সেরে উঠার প্রক্রিয়ার মধ্যে আছেন। এখনও পুরোপুরি ফিট হননি। সামনেই ইংল্যান্ড সিরিজ। যদি কিছু হয়, তাহলে মিস করতে হবে সেই সিরিজ। যার ফলে ফিজিওর সাথে পরামর্শ করে পিএসএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এই নিয়ে কোনো আফসোসও নেই তাসকিনের।

তাসকিন এই প্রসঙ্গে বলেন, ‘আমার চোট ছিল যেহেতু, তাই ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ। ভালো খেলতে পারলে সামনে আরও অনেক সুযোগ আসবে ইনশাআল্লাহ। দিনশেষে বোর্ড বা ম্যানেজম্যান্ট যে সিদ্ধান্ত নিবে…। যেহেতু গুরুত্বপূর্ণ সিরিজ। কয়েক ম্যাচের প্রস্তাব লুফে নিতে গিয়ে আমি যদি এই খেলা হাতছাড়া করি, সেটা খারাপ দেখাবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here