জাতীয় দলের হয়ে খেলতে কোনো অর্থ নেন না এমবাপে

স্পোর্টস ডেস্কঃ ফ্রান্স জাতীয় দলের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। আন্তর্জাতিক অঙ্গনে ইউরো চ্যাম্পিয়নশিপে হতাশাজনকভাবে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল দল। এরপর বিশ্বকাপ বাছাইয়ে তিনটি ম্যাচ খেললেও, একটিতে জয় পায়নি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

ফ্রান্স জাতীয় দলের ভালো না খেলার পেছনে অনেক সমর্থকরা কিলিয়ান এমবাপেকে দায়ী করেন। এমবাপে নিজেও জানেন সেটা। তবে সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড জানিয়েছেন তিনি জাতীয় দলে খেলতে কোনো ধরনের অর্থ নেন না। সবসময় বিনামূল্যেই খেলে যাবেন। একইসাথে জানিয়েছেন গলার কাঁটা হতে চান না তিনি। যদি তাকে ছাড়া দল ভালো হয়, তাহলে ছেড়ে চলে যাবেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমবাপে বলেন, ‘ফ্রান্সের হয়ে খেলতে আমি কোনোদিন একটি ইউরোও নেইনি। সবসময় বিনামূল্যেই খেলবো আমি। কিন্তু মূল বিষয় হলো, আমি কখনো সমস্যা হতে চাই না। একটা সময় আমার মনে হতে শুরু করেছিল, আমি হয়তো সমস্যা এবং মানুষও মনে করেছিল আমি আমিই সমস্যা।’

‘আমি এমনও শুনেছি যে, আমার ইগোর কারণে আমরা হারছি এবং আরও অনেক বেশি স্বাধীনতা প্রয়োজন আমার। আরও বলা হয়েছে আমি না থাকলে হয়তো আমরা জিতে জেতাম। এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ফ্রান্স জাতীয় দল। এই দল আমাকে ছাড়া যদি ভালো থাকে, তাহলে আমি চলে যাবো। যোগ করেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা