‘জাতীয় দলে শচীনের পর উমরান মালিকের জন্য অপেক্ষা’

0
44

স্পোর্টস ডেস্ক:: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটে গতির ঝড় তুলা কাশ্মীরের তরুণ পেসার উমরান মালিক সাউথ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে আছেন ভারতের স্কোয়াডে। স্বাগতিক ভারত তিন ম্যাচ খেলেছেন, তবে এখনো অভিষেকের অপেক্ষায় আছেন উমরান মালিক।

আইপিএলে গতির ঝলক দেখিয়েছেন, কাঁপিয়েছেন বিশ্বসেরা ব্যাটারদের। তাঁকে ভারতের জার্সিতে দেখার অপেক্ষায় সমর্থকেরা। তবে অন্য সবার চেয়ে যেনো একটি বেশি অপেক্ষায় ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। দেশটির সাবেক এই ক্রিকেটার জানিয়েেছেন, তিনি এর আগে কেবল শচীনকে জাতীয় দলে দেখার অপেক্ষা করছিলেন।

গাভাস্কার এবার অপেক্ষা করছেন উমরান মালিককে জাতীয় দলের জার্সিতে দেখার। তার আশা চলমান প্রোটিয়া সিরিজেই অভিষেক হবে ভারতের এই নতুন গতি তারকার। ভারতের ক্রিকেট ঈশ্বরখ্যাত শচীন টেন্ডুলকার জাতীয় দলে আসার আগে তার জন্য অপেক্ষা করছিলেন তিনি। স্কুল ক্রিকেট ও ঘরোয়া ক্রিকেটে শচীনের ব্যাটে মুগ্ধ হয়ে অপেক্ষা করছিলেন। এবার তিনি অপেক্ষা করছেন উমরানের জন্য।

ভারতের জার্সিতে উমরান মালিককে দেখার জন্য অধীর অপেক্ষায় আছেন জানিয়ে সুনীল গাভাস্কার বলেন, ‘সর্বশেষ যে ভারতীয় ক্রিকেটারের খেলা দেখার জন্য আমি উত্তেজিত ছিলা, সে শচীন টেন্ডুলকার। এরপর আমি উমরান মালিকের খেলা দেখার জন্য অধীর অপেক্ষায় আছে।’

আগামি টি-২০ বিশ্বকাপে ভারতের উইকেট শিকার হবে উমরান মালিক এমন মন্তব্য করে সাবেক অধিনায়ক গাভাস্কার বলেন, আপনি যেহেতু অক্টোবরে বিশ্বকাপের জন্য দল সাজাচ্ছেন, কাজেই ওদের মতো ক্রিকেটারদের সুযোগ দেওয়া প্রয়োজন। দলে একজন উইকেট শিকারী বোলার প্রয়োজন। আমরা জানি, উমরান সেটা পারে।’

উমরান আইপিএল ফ্র্যাঞ্চাইজি হায়দ্রাবাদের নেট বোলার ছিলেন। সেখান থেকে বাইশ গজের মঞ্চে। পুরো ক্রিকেট বিশ্বকাপে কাঁপিয়ে দেন, গতির ঝড় তুলেন চার/ছক্কার আইপিএলে। ঘন্টায় দেড়শোর বেশি গতিতে বল করে সবার নজর কাড়েন কাশ্মীরের পেসার উমরান মালিক।

সানরাইজ হায়দ্রাবাদের নেট বোলার থেকে দলে ঢুকেন তিনি। সদ্য শেষ হওয়া আইপিএলে গতির ঝড় তুলে কাঁপুনি ধরান বিশ্বসেরা ব্যাটারদের ব্যাটে। ঘন্টায় ১৫৭র বেশি গতিতেও বল করেন তিনি। এই তরুণ পেসারকে জাতীয় দলে ডাকের দাবি উঠে সব মহল থেকে।

আইপিএলে হায়দ্রাবাদের হয়ে ১৫৭ কিলোমিটার গতিতে বল করেন উমরান। যা আইপিএল ইতিহাসে সর্বোচ্চ গতির বল। ১৪ ম্যাচে ২২ উইকেট শিকার করেন তিনি। সেরা বোলিং ফিগার ২৫ রানে ৫ উইকেট। এমন দুর্দান্ত পারফর্মের পর জাতীয় দলে ডাক পান তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here