জাতীয় লিগে চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ

নিজস্ব প্রতিবেদকঃ ২৩তম জাতীয় ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন হলো ঢাকা বিভাগ। সিলেট বিভাগকে হারিয়ে এবারের লিগ শুরু করা শেষ ম্যাচে বুধবার হারাল খুলনা বিভাগকে। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটের মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে ঢাকার এটি ষষ্ঠ শিরোপা। ২০১৩-১৪ মৌসুমে সবশেষ শিরোপার স্বাদ পেয়েছিল দলটি।

লিগের শেষ রাউন্ডে খুলনা বিভাগকে ১৭৯ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জয় করলো ঢাকা। ১০ উইকেট শিকার করেছেন ঢাকার শুভাগত হোম।

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের ম্যাচে খুলনাকে ৩৭৯ রানের লক্ষ্য দেয়। ঢাকা। এরপর বোলাররা  খুলনাকে গুটিয়ে দিয়েছে ১৯৯ রানে। ৩৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে খুলনা ১০৭ রানেই হারিয়ে ফেলে ৭ উইকেট।  এরপর ইমরানুজ্জামান-মৃত্যুঞ্জয় চৌধুরী হাল ধরলেও তা শুধু হারের ব্যবধান কমাতে পারে খুলনার।

আগের ইনিংসে ৭ উইকেট শিকার করা শুভাগত হোম দ্বিতীয় ইনিংসে নেন ৩ উইকেট। ম্যাচে মোট ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরা পুরস্কার জিতেছেন এই অলরাউন্ডার।

মাহিদুল ইসলাম অঙ্কনের ৯২ ও নাদিফ চৌধুরীর ৫৩ রানের সুবাদে ঢাকা প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৩৫ রান। খুলনার পক্ষে আল-আমিন হোসেন ও সৌম্য সরকার তিনটি করে উইকেট শিকার করেন। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে খুলনা অলআউট হয় ২১৩ রানে। ৬৫ রান করেন সৌম্য। খুলনার ইনিংসে গুঁড়িয়ে দেন স্পিনার শুভাগত। ৭ উইকেট নেন তিনি।

প্রথম ইনিংসে ১২২ রানের লিড নিয়ে ঢাকা দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৫৬ রান নিয়ে ইনিংস ঘোষণা দেয়। বল হাতে এই ইনিংসে দ্যুতি ছড়ান খুলনার মোহাম্মদ মিঠুন। ৭ উইকেট নেন তিনি। জয়ের জন্য খুলনার সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৭৯ রান। দুইশোর আগে অলআউয় হওয়া দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নাহিদুল ইসলাম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০