জাদেজা-পন্থের জোড়া সেঞ্চুরিতে ভারত থামলো ৪১৬ রানে

0
22

স্পোর্টস ডেস্ক:: বার্মিংহাম টেস্টে আগে ব্যাট করতে নেমে বিপর্যয়েই পড়ে ভারত। ইংল্যান্ড বোলারদের তোপের মুখে পড়ে শতরানের আগেই দলটি হারিয়ে ফেলে ৫ উইকেট। বিপর্যয়ে পড়া দলকে ষষ্ঠ উইকেটে টেনে তুললেন ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। দু’জনের ২২২ রানের দারুণ এক জুটি গড়েন। ৭ উইকেটে ৩৮৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ভারত অলআউট হয়েছে ৪১৬ রানে। পন্থ ও জাদেজার জোড়া সেঞ্চুরিতেই ৪শ উর্ধ্ব সংগ্রহ পেয়েছে বুমরাহ’র দল। আন্ডাসনের ৫ উইকেটে শেষ পর্যন্ত অলআউট হয়েছে সফরকারীরা।

টসহেরে ব্যাট করতে নামা ভারতের শুরুটা মোটেও ভাল হয়নি। দলীয় অর্ধশতকের আগেই দুই উইকেট হারায় দলটি। ওপেনার শুভমান গিল ব্যক্তিগত ১৭ রানে ইনিংসের সপ্তম ওভারে দ্বিতীয় বলেই ফিরে যান সাজঘরে। দলীয় ৯৮ রানেই পঞ্চম উইকেটে শ্রেয়াস আয়ারকে হারায় দলটি। ১১ বলে ১৫ রান করেন তিনি। তার আগে প্যাভেলিয়েন ফেরা বিরাট কোহলি মাত্র ১১ রান করেন। হনুমান বিহারির ব্যাট থেকে আসে ২০ রান। আরেক ওপেনার পূজারা করেন ২৩ রান।

বিপর্যয়ে পড়া দলের হয়ে হাল ধরেন ঋশভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। উইকেটরক্ষক পন্থ চাপের মুখে তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। দলীয় ৩২০ রানে ষষ্ট উইকেটে সাজঘরে ফিরেন তিনি। তার আগে ওয়ানডে স্টাইলে ব্যাট করেন। ১১১ বলে ১৪৬ রান করেন। ১৯ চার ও ৩ ছক্কায় সাজান দেড়শো ছুঁই ছুঁই ইনিংসটি।

৮৩ রান নিয়ে ব্যাট করতে নামা রবীন্দ্র জাদেজা আজ সাজঘরে ফিরেছেন ১০৪ রান করে। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির ইনিংসটি তিনি জানিয়েছেন ১৯৪ বলে ১৩ চারে। এছাড়াও শেষ দিকে নামা ভারতীয় অধিনায়ক জাসপ্রীত বুমরাহ ওয়ানডে স্টাইলে ব্যাট করেছেন। চার চার ও দুই ছয়ে ১৬ বলে ৩১ রান করেন অপরাজিত থেকেছেন তিনি। অলআউট হওয়ার আগে ৮৪.৫ ওভার তার দল প্রথম ইনিংসে তুলেছে ৪১৬ রান।

ইংল্যান্ডের হয়ে আন্ডারসন ৫টি ও পটস ২টি করে উইকেট লাভ করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে ইংল্যান্ড। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দলটির সংগ্রহ ৩ ওভারে এক উইকেটে ১৬ রান। তৃতীয় ওভারের শেষ বলে অধিনায়ক বুমরাহর শিকারে সাজঘরে ফিরেছেন ইংলিশ ওপেনার অ্যালেক্স ক্যারি। ৯ বলে ৬ রান করেছেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here