জিতেছে দুই মাদ্রিদ

পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগায় জয় পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ ও গত মৌসুমের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শনিবার পৃথক ম্যাচে মাঠে নামে স্পেনের দুই জায়ান্ট। দিয়াগো সিমিওনের শিষ্যদের লড়াই ছিল নিজেদের ঘরের মাঠে। প্রতিপক্ষ সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে তারা। অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে গোল দুটি করেন ক্যারাসো ও গ্রিজম্যান।

ম্যাচের ৪৬ মিনিটে ক্যারাসোর গোলে এগিয়ে যায় অ্যাতলেটিকো মাদ্রিদ। পরে ম্যাচের ৬৯ মিনিটে ব্যবধান দিগুণ করেন ফরাসী স্ট্রাইকার গ্রিজম্যান। সেভিয়া আক্রমণ করে গেলেও অ্যাতলেটিকো মাদ্রিদের জালে বল পাঠাতে পারেনি। নির্ধারিত সময়ে ২-০ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে দিয়াগো সিমিওনের দল।

এদিকে লা লিগার আরেক ম্যাচে আলাভেসের মাঠ থেকে কষ্টার্জিত জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। রোনালদোরর অনুজ্জ্বল পারফরমেন্স ভালই বেগ পাইয়েছে রিয়ালকে। তবুও জয় নিয়েই ফিরেছে জিদানের দল। আলাভেসের ঘরের মাঠে আতিথ্য নেওয়া রিয়ালকে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে দেন স্যাবালোস। শুরুর এই লিড প্রায় আধঘণ্টা ধরে রেখেছিল রিয়াল। ম্যাচের ৪০ মিনিটে ম্যানুয়েল গার্সিয়ার গোলে সমতায় ফেরে আলাভেস। মিনিট তিনেক পরেই আবারো স্যাবালোসের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে গোল শোধে চেষ্টা করেও ব্যর্থ হয় আলাভেস। তবে রিয়ালের রক্ষণভাগের ভালই পরীক্ষা নিয়েছে তারা। দ্বিতীয়ার্ধে আলাভেসের দুটি বল রিয়ালের গোল পোস্টে লেগে ফেরত না আসলে ম্যাচের ফল ভিন্ন কিছুই হয়ে যেতে পারত। তবে সেটা হয় নি। নির্ধারিত সময়ে এই ২-১ গোলের কষ্টার্জিত জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। তবে এদিন নিষ্প্রভ ছিলেন রিয়ালের পর্তুগীজ তারকা রোনালদো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/আশিক/০০