জিম্বাবুয়েতে একদিনে দুই ম্যাচ খেললেন তাসকিন, এবার পেলেন ৩ উইকেট

0
79

স্পোর্টস ডেস্কঃ জিম আফ্রো টি-টেন লিগ প্রথমবার মাঠে গড়াল শুক্রবার। সূচি অনুযায়ী বৃহস্পতিবার এই লিগ শুরু হওয়ার কথা থাকলেও মাঠের সংস্কার কাজের জন্য একদিন পিছিয়ে দেওয়া হয়। শুক্রবার প্রথমদিনের তৃতীয় ম্যাচে মাঠে নামে বুলাওয়ে ব্রেভস ও জোবার্গ বাফেলোস।

এই ম্যাচে জোবার্গের হয়ে খেলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। প্রথমবার টি-টেন ফরম্যাটে খেলা এই ডানহাতি ক্রিকেটারের অভিষেক হয়েছে দারুণ। ব্যাটে হাতে দলের হয়ে ইনিংস সর্বোচ্চ রান এসেছে তাঁর ব্যাট থেকে। বুলাওয়ের বিপক্ষে ২৩ বলে ৪৬ রান করেছেন মুশফিক।

ছয়ে নেমে অপরাজিত ৪৬ রান করেন মুশফিক। ১৭ রানে ৪ উইকেট হারানো বুলাওয়েকে ১০ ওভারে দেন ১০৫ রানের ভিত। বাংলাদেশি এই ব্যাটারের ব্যাটে ছিল ৮টা চারের মার। এদিকে মুশফিকের প্রতিপক্ষ হিসেবে ছিলেন তাঁর স্বদেশী তাসকিন আহমেদ। বুলাওয়ের জার্সিতে খেলা এই পেসার ম্যাচে শিকার করেছেন ৩ উইকেট।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে লিগের প্রথম ম্যাচে তাসকিন পান ১ উইকেট। হারারে হ্যারিকেন্সের বিপক্ষে ২ ওভারে ৭ রান দিয়ে তিনি শিকার করেন রবিন উথাপ্পার উইকেট। ঘণ্টা দুয়েকের ব্যবধানে একই মাঠে দলের হয়ে দ্বিতীয় ম্যাচ খেলেন এই টাইগার পেসার। এবার তাঁর প্রতিপক্ষ মুশফিকের জোবার্গ।

দিনের তৃতীয় ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে ফারাজ আকরামের বলে শুরুতেই উইকেট হারায় মুশফিকের জোবার্গ। দলীয় ৬ রানে ফিরেন ওপেনার উইল স্মিড। এরপর হারারেতে শুরু হয় তাসকিনের গতির ঝড়। পাকিস্তানি তারকা মোহাম্মদ হাফিজকে বোকা বানিয়ে ম্যাচে নিজের প্রথম উইকেট পান এই পেসার। তাসকিনের বলের গতি না বুঝে ক্যাচ দেন হাফিজ। নিজের বলে ক্যাচ নেন তাসকিন।

এরপর আরেক তারকা ব্যাটার রভি বোপারার উইকেটও নেন তাসকিন। ডানহাতি এই পেসারের বলে পুল খেলতে গিয়ে আউট হন ইংলিশ অলরাউন্ডার। এরপর ফিরেন ডেলানো পিটগেটার। তাসকিনের বলে এই বাঁহাতি ব্যাটারের মিডল স্টাম্প উড়ে যায়। ২ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন ডানহাতি বোলার।

এই ম্যাচে আগে ব্যাট করতে নামা জোবার্গ লড়াইয়ের পুঁজি পায় মুশফিকের ব্যাটে। রান তাড়া করতে নেমে হাফিজ ও ওয়েলিংটন মাসাকাদজার স্পিন ভেল্কিতে ম্যাচ হারে সিকান্দার রাজার বুলাওয়ে। দিনের প্রথম ম্যাচ জেতা দলটি দুই ঘণ্টার ব্যবধানে দেখল মুদ্রার ওপিঠ! ১০৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৯৫ রানে থামে তাদের ইনিংস। ১০ রানের জয় পায় মুশফিকদের জোবার্গ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here