জিম্বাবুয়ে থেকে আসা নারী দলের দুই ক্রিকেটার করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ জাতীয় নারী দলের দুই ক্রিকেটার করোনা পজেটিভ হয়েছেন। জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাই শেষ করে দেশে এসেছিল এই নারী দল। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে কোয়ারেন্টাইনের শেষ পর্যায়ে ছিলেন তারা। আজই সেখান থেকে মুক্ত হবার কথা ছিল।

তবে এর মধ্যেই সেই করোনা পজেটিভের সংবাদ এসেছে। দেশে আসার পর কোয়ারেন্টাইন শেষের আগে সবশেষ করোনা পরীক্ষায় পজেটিভ ধরা পড়েন দু’জন। সেই দুই ক্রিকেটার নাম প্রকাশ হয়নি এখন পর্যন্ত। এই করোনা ভাইরাস, ওমিক্রনের ভ্যারিয়েন্ট কিনা সেটা এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

কিন্তু আবারও করোনা পরীক্ষা করা হয়েছে তাদের। পরবর্তী ফল এলেই নিশ্চিত হওয়া যাবে পুরোপুরি। ধারণা করা হচ্ছে জিম্বাবুয়ে থেকে সরাসরি দেশে আসার কোনো ব্যবস্থা না থাকায়, বিভিন্ন এয়ারপোর্ট হয়ে দেশে ফেরত আসতে হয়েছে ক্রিকেটারদের। সেখানেই এমনটা হতে পারে। তবে সবকিছুই এখন অনুমানের উপর দাঁড়িয়েছে। দ্বিতীয় পরীক্ষার ফল এলেই চূড়ান্ত হবে সবকিছু।

এদিকে হোটেলে অবস্থানরত বাংলাদেশ দলের পুরো বহরের কোয়ারেন্টাইন সময়সীমাও আপাতত বাড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া, ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে নারী দলকে সংবর্ধনা দেওয়ার প্রোগ্রামও স্থগিত করা হয়েছে। প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার মর্যাদা অর্জন করায় এই সংবর্ধনার আয়োজন করা হয়েছিল।

যেখানে অংশ নিতে পৌঁছে গিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে শেষ পর্যন্ত অনুষ্ঠান না হওয়ায় ফিরে গিয়েছেন তিনি। একটি বিশ্বস্ত সূত্র এসএনপিস্পোর্টসকে নিশ্চিত করেছে সম্পূর্ণ বিষয়টি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা