জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান

0
80

নিজস্ব প্রতিবেদকঃ উইন্ডিজ সফরের আগে টেস্ট অধিনায়ক হিসেবে যখন সাকিব আল হাসানের নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, তখনই জানিয়েছিলেন জিম্বাবুয়ে সফরে অনিশ্চিত সাকিব। জিম্বাবুয়ে সফর যত ঘনিয়ে আসছে, ততই জোরালো হচ্ছিল সেই গুঞ্জন।

এবার আনুষ্ঠানিকভাবে সেটি নিশ্চিত করল বিসিবি। জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না বিশ্বসেরা অলরাউন্ডার। নির্বাচকদের সাথে এক বৈঠক শেষে গণমাধ্যমে বিষয়টি জানিয়েছেন বিসিবি পরিচালক ও অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তবে সাকিব ছাড়া নিয়মিত সকল সদস্যই যাবেন জিম্বাবুয়ে সফরে।

মূলত কম গুরুত্বপূর্ণ থাকায় এই সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন সাকিব। এছাড়া টেস্টের কোনো ম্যাচ নেই এই সিরিজে। যার কারণে, অধিনায়কত্বের কোনো দায়বদ্ধতা থাকছে না। সব মিলিয়েই ছুটি চেয়েছেন বাঁহাতি তারকা। আর তার সেই ছুটি মঞ্জুর করেছে বিসিবি। সাকিব না খেললেও, দলের অন্যান্য সব নিয়মিত সদস্যরা খেলবেন এই সিরিজে।

এই প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘সাকিব থাকছে না, এটা আমাদেরকে আগেই বলে দিয়েছে। এজন্যই আজ আমরা নির্বাচকদের সাথে বসেছিলাম। তারা একটা দল চূড়ান্ত করছে। যেখানে দেখা যাচ্ছে সবাই খেলবে।’

অন্যান্য সিনিয়র ক্রিকেটাররা খেলবেন কিনা এই প্রসঙ্গে ইউনুস বলেন, ‘সিনিয়র বেশিরভাগ খেলোয়াড় কিন্তু খেলবে। তারা সবাই খেলতে চায়। সিনিয়র বলতে আসলে বেশিরভাগই তো সিনিয়র, যারা জাতীয় দলে খেলে কয়েকজন ছাড়া তো বাকিরা অভিজ্ঞ সিনিয়র। তারা অ্যাভেইলেবল আছে, আমাদেরকে জানিয়েছে।’

জিম্বাবুয়ে-বাংলাদেশ দ্বীপাক্ষিক সিরিজের সূচি

ওয়ানডে সিরিজঃ
২৮ জুলাই- প্রথম ওয়ানডে (হারারে)।
৩০ জুলাই- দ্বিতীয় ওয়ানডে (হারারে)।
১ আগস্ট- তৃতীয় ওয়ানডে (হারারে)।

টি-টোয়েন্টি সিরিজঃ
৪ আগস্ট- প্রথম টি-টোয়েন্টি (হারারে)।
৬ আগস্ট- দ্বিতীয় টি-টোয়েন্টি (হারারে)।
৮ আগস্ট- তৃতীয় টি-টোয়েন্টি (হারারে)।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here