জিরোনাকে উড়িয়ে শিরোপার পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

0
4

স্পোর্টস ডেস্কঃ লা লিগার শীর্ষস্থানটা নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ইঁদুর দৌড় চলছিল জিরোনার। কিন্তু শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো এবং ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের নৈপুণ্যে জিরোনাকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান সুসংহত করেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে জিরোনার চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল রিয়াল।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই চোখধাঁধানো এক গোলে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস। বাঁ দিকে ফেদ্রিকো ভালভার্দে পাস দেন তাকে। সামনে থাকা প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে এড়িয়ে জায়গা বানিয়ে ২৫ গজ দূর থেকে দুই জনের মাঝ দিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড। ৩৫ মিনিটে আরেকটি চমৎকার গোলে ব্যবধান দ্বিগুণ করে ফেলে রিয়াল। ভিনির পাস ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান বেলিংহ্যাম।

৫৪ মিনিটে ফের ভিনির পাসে গোল করেন বেলিংহ্যাম এই গোল করেই তিনি স্বদেশি ডেভিড বেকহ্যামকে ছুঁয়ে ফেলেন। রিয়ালের জার্সিতে এখন দুজনেরই ২০টি করে গোল। বেকহ্যাম ২০টি গোল করতে ১৫৯টি ম্যাচ খেললেও মাত্র ২৮ ম্যাচেই ২০ গোল করলেন বেলিংহ্যাম। ৬৪ মিনিটে অ্যাসিস্টের হ্যাটট্রিক পূর্ণ করেন ভিনি। তার বাড়ানো বল জালে বাড়ান স্বদেশী রদ্রিগো। বড় জয় নিশ্চিত হয় রিয়ালের। পাশাপাশি দুইয়ে থাকা জিরোনার চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে যায় তারা। ২৪ ম্যাচে ১৯ জয় ও ৪ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৬১। সমান ম্যাচে জিরোনার ৫৬ পয়েন্ট। ২৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শিরোপাধারী বার্সেলোনা তিনে, ৪৮ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ চারে আছে।

এসএনপিস্পোর্টস২৪ডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here