জুনে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর

স্পোর্টস ডেস্কঃ গত বছরের সেপ্টেম্বরে মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপ। কিন্তু কোভিড-১৯ এর প্রকোপে জুলাইয়ে স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি। সে সময়ই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) জানিয়েছিল, এ বছরের জুনে আয়োজন করার লক্ষ্যে কাজ করা হচ্ছে। অর্থাৎ আগামী জুনে শ্রীলঙ্কার মাঠে গড়ানোর অপেক্ষায় এবারের আসর।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য এশিয়া কাপ শেষ করেই বিদেশ সফরে যাবে বাংলাদেশ দল। আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা রয়েছে টাইগারদের। এমন তথ্য নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। জিম্বাবুয়ের মাঠে দুটি টেস্ট ও তিন ম্যাচের করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে মুশফিকুর রহিম-তামিম ইকবালদের।

এ বিষয়ে নিজামউদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে।’

প্রসঙ্গত, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও এশিয়া কাপের সম্ভাব্য সূচি সাংঘর্ষিক হওয়ার কারণে এশিয়া কাপ নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তার। জুনের শুরুতে মাঠে গড়ানোর কথা আছে টুর্নামেন্টটির, তবে আলোচনা আছে সেটি ১ বছর পর্যন্ত পিছিয়ে যেতে পারে। এশিয়া কাপ মাঠে গড়াক বা গড়াক, জুনের শেষে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০