জুনে সিলেট স্টেডিয়ামে দুটি আন্তর্জাতিক ম্যাচ বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ মার্চের ফিফা উইন্ডোতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ছেলেদের জাতীয় দল খেলার পর এবার মেয়েদের জাতীয় দল নামছে মাঠে। আসছে জুনের আন্তর্জাতিক বিরতিতে মালেশিয়ার বিপক্ষে জোড়া প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল।

বাংলাদেশ-মালেশিয়ার মধ্যকার এই দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট জেলা স্টেডিয়ামে। গত মাসে মঙ্গোলিয়ার বিপক্ষেও এই মাঠে ফিফা টায়ার-১’র একটি ম্যাচ খেলেছিল জামাল ভুইয়া-বিপলু আহমেদরা। এবার মালেশিয়ান নারী দলের বিপক্ষে সিলেট মাতাবেন সাবিনা খাতুন-মারিয়া মান্ডারা।

আগামী জুনের ২৩ ও ২৬ জুন সিলেটে মাঠে গড়াবে ম্যাচ দুটি। আসন্ন প্রীতি ম্যাচ প্রসঙ্গে বাংলাদেশ নারী দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন জানান, মালয়েশিয়ার বিপক্ষে খেলতে পারলে দলের জন্য ভালো হবে। দলের শেখারও আছে।

ছোটন বলেন, ‘মালয়েশিয়া ভালো দল। আমরা ঘরের মাঠে খেলবো। তা ছাড়া আমাদের জাতীয় দলে এখন অনেক পরিপক্ক। ৩-৪ বছর ধরে মেয়েরা অনেক ম্যাচ খেলেছে। তারা এখন আগের চেয়ে অভিজ্ঞ। দলও পরিণত। আমি মনে করি ভালো দুটি ম্যাচ হবে মালয়েশিয়ার বিপক্ষে।’

প্রসঙ্গত, ফিফা র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়া আছে ৮৮তম স্থানে। আর বাংলাদেশের অবস্থান ১৪৫তম! নারী ফুটবলে বাংলাদেশ ও মালয়েশিয়া সবশেষ মুখোমুখি হয়েছিল ২০১৭ সালে। সিঙ্গাপুরে তিন জাতি টুর্নামেন্টের সবশেষ এই ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশ হেরেছিল ২-১ গোলে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০