জুন মাসের সেরা তিন ক্রিকেটারের নাম প্রকাশ আইসিসির

0
29

স্পোর্টস ডেস্কঃ প্রতি মাসের মতো এবারও মাস সেরা হওয়ার দৌড়ে থাকা ক্রিকেটাদের নাম প্রকাশ করল ইন্ট্যান্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পুরুষদের ক্রিকেটে এবার মাস সেরা হওয়ার দৌড়ে রয়েছেন জো রুট, জনি বেয়ারস্টো ও ড্যারিল মিচেল।

সংক্ষিপ্ত তালিকায় তিন জনই টেস্ট সিরিজের পারফর্মেন্স বিবেচনায় সুযোগ পেয়েছেন। গেল মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সেখানে ৩-০ ব্যবধানে ঘরের মাঠে কিউইদের হোয়াইটওয়াশ করেছি ইংলিশরা। আর সেই সিরিজের পারফর্মেন্স দিয়েই সেরা তিন ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে।

তিন ম্যাচের ঐ টেস্ট সিরিজে অবিশ্বাস্য রকমের পারফর্মেন্স উপহার দিয়েছেন মিচেল। তিন টেস্ট মিলিয়ে করেছেন সিরিজের সর্বোচ্চ ৫৩৮ রান। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন। সিরিজ জুড়ে ১০৭’র বেশি গড়ে ৩ সেঞ্চুরি ও ২ হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। যদিও তার অতিমানবীয় পারফর্মেন্সের পরও ধবলধোলাই হয়েছিল নিউজিল্যান্ড দল।

এদিকে ইংল্যান্ড দলের হয়েও দারুণ পারফর্মেন্স উপহার দিয়েছেন জো রুট। সিরিজের ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩৯৬ রান করেন এই তারকা ব্যাটার। ২ সেঞ্চুরি ও ১ ফিফটিতে সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। মূলত দলকে জেতানো ইনিংস খেলায় এই পুরষ্কার পান তিনি। এছাড়া দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ভাঙেন বেশ কিছু রেকর্ডও।

আরেক ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টো উড়ছেন বছর জুড়ে দারুণ পারফর্মেন্সের কারণে। যার ধারাবাহিকতা দেখা মিলে নিউজিল্যান্ড সিরিজেও। ২ সেঞ্চুরি ও ১ হাফ সেঞ্চুরিতে ৩৯৪ রান করেন তিনি। সিরিজের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। আর এমন পারফর্মেন্সের জেরেই জায়গা পেয়েছেন আইসিসির জুন মাসের সেরা হওয়ার সংক্ষিপ্ত তালিকায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here