জুভেন্টাসকে হারিয়ে চমকে দিলো ম্যাকাবি

0
117

স্পোর্টস ডেস্ক:: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসকে হারিয়ে চমকে দিলো ম্যাকাবি। সবশেষ ১৩ বছর আগে চ্যাম্পিয়ন্স লিগে খেলে ছিলো ইসরায়েলী ক্লাবটি। তের বছর পর সুযোগ পেয়ে শিরোপার দাবি নিয়ে আসা জুভেন্টাসকে হারিয়ে দিয়েছে ক্লাবটি।

মঙ্গলবার রাতে স্যামি ওফের স্টেডিয়ামে ইসরায়েলী ক্লাবটি চমকে দেয় সমর্থকদের। ম্যাচের প্রথমার্ধেই জুভেন্টাসের জালে জোড়া গোল করে বসে ম্যাকাবি। ইতালিয়ান জায়ান্টরা যে গোল আর শোধই করতে পারেননি।

ইসরায়েলী ক্লাব ম্যাকাবির জয়ের নায়ক ওমের আজিলি। তার জোড়া গোলের কাছেই পরস্ত হয়েছে ইতালিয়ান পরাশক্তিরা। ২-০ গোলে হারের লজ্জা নিয় মাঠ ছাড়তে হয়েছে তাদেরকে।

স্যামি ওফের স্টেডিয়ামে জুভেন্টাস বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও ইসরায়েলী ক্লাবটির রক্ষণে চিড় ধরাতে পারেনি। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে যাওয়ার পর ব্যবধান আর কমাতেও পারেনি।

ম্যাচের সপ্তম মিনিটেই ম্যাকাবিকে এগিয়ে দেন আটজিলি। লিড ধরে রেখেই প্রথমার্ধ শেষের পথে ছিলো ক্লাবটি। সমর্থকদের চমক উপহার দিয়ে ম্যাচের ৪২তম মিনিটে আটজিলি দ্বিতীয়বার বল পাঠিয়ে দেন জুভেন্টাসের জালে। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যাকাবি।

বিরতির পর জুভেন্টাস আক্রমণ বাড়িয়েও গোলের দেখা পায়নি। প্রথমার্ধের ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ম্যাকাবি রক্ষণে কড়া প্রহরা বসায়। শেষ পর্যন্ত সফলও হয় দলটি। তের বছর পর চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পেয়ে জুভেন্টাসের মতো ক্লাবকে ২-০ গোলে হারিয়ে মাঠ ছাড়ে তারা।

এসএনপিস্পাের্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here