জুভেন্টাসে যাচ্ছেন ডি মারিয়া

স্পোর্টস ডেস্কঃ ২০১৫ সালের আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৫২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেন্ট জার্মেইনে আসেন আর্জেন্টাইন উইঙ্গার আনহেল ডি মারিয়া। এরপর একে একে পার করেন ৭ বছর। লিগ ওয়ান জায়ান্টদের হয়ে এখন পর্যন্ত ৯২ বার প্রতিপক্ষের জাল খুঁজে পেয়েছেন তিনি।

পার্ক দি প্রিন্সেসে ৭ বছরের পথচলার সমাপ্তি ঘটিয়ে আসছে মৌসুমে জুভেন্টাসে যোগ দিচ্ছেন ডি মারিয়া। গত শনিবার রাতে মেটজের বিপক্ষে পিএসজির জার্সি গায়ে শেষ ম্যাচ খেললেন এই ফুটবলার। ম্যাচটিতে গোল উৎসব করেছে প্যারিসের দলটি। আগেই লিগ শিরোপা নিশ্চিত করা মাওরিসিও পচেত্তিনোর দলের নিয়মরক্ষার ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপে। পিএসজি পেয়েছে ৫-০ গোলের বড় জয়। এমবাপে ছাড়াও গোল পেয়েছেন নেইমার ও ডি মারিয়া।

হাসি হাসি মুখ আর চোখে অশ্রু নিয়ে গোল উদযাপন করার কিছুক্ষণ পর মাঠ ছাড়েন এই তারকা। সতীর্থ পিএসজির খেলোয়াড়রা এ সময়ে তাকে ‘গার্ড অফ অনার’ প্রদান করে। আলিঙ্গন ও করতালির মধ্য দিয়ে মাঠ ছাড়েন তিনি। এ সময়ে গ্যালারিতে থাকা তার স্ত্রীর চোখেও অশ্রু দেখা যায়।

ফরাসি ক্লাবটির জার্সিতে ৭ মৌসুমে পাঁচবার লিগ জিতেছেন ডি মারিয়া, পাঁচবার জিতেছেন ফ্রেঞ্চ কাপ। ২০২০ চ্যাম্পিয়নস লিগে পিএসজির রানার্সআপ হওয়ার পথেও নেইমার-এমবাপ্পেদের পর বড় অবদান ছিল ডি মারিয়ার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০