জুভেন্টাস ছেড়ে বেকহ্যামের ক্লাবে মাতুইদি

স্পোর্টস ডেস্কঃ জুভেন্টাস ছেড়েছেন ৩৩ বছর বয়সী মিডফিল্ডার ব্লেইস মাতুইদি। তুরিনের বুড়িদের হয়ে সিরি’আ জয়ের পাশাপাশি ২০১৯/২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচ খেলেছেন তিনি। মাতুইদির নতুন ঠিকানা মেজর লিগ সকার। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ইংলিশ মিডফিল্ডার ডেভিড বেকহামের মালিকাধীন ক্লাব ইন্টার মিয়ামির জার্সিতে খেলবেন।

ছয় মৌসুম পিএসজিতে কাটানোর পর ২০১৭-১৮ মৌসুমে জুভেন্টাসে এসেছিলেন মাতুইদি। ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে ১৩৩ ম্যাচ খেলেছেন তিনি। গত ৩ মৌসুম ধরে দলটির মধ্যমাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।

এক বিবৃতিতে জুভেন্তাসের পক্ষ থেকে বলা হয়েছে, ‘পারষ্পরিক সমঝোতার ভিত্তিতেই মাতুইদিকে জুভেন্টাস বিদায় জানাচ্ছে। আমাদের জার্সি গায়ে সে প্রতিটি ম্যাচেই হৃদয় থেকে লড়াই করে খেলেছে।’

২০১৮ বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলের হারানোর ম্যাচটি ফ্রান্সের হয়ে খেলেছেন মাতুইদি। জুভেন্তাসের হয়ে তিনি তিনটি সিরি আ ও একটি করে ইতালিয়ান কাপ এবং ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতেছেন। এছাড়া পিএসজিতে থাকাকালীন চারটি লিগ ওয়ান শিরোপা জেতার কৃতিত্ব আছে তার। পিএসজিতে খেলার আগে তিনি ফরাসি ক্লাব ট্রোয়েস ও সেইন্ট-এতিয়েনে খেলেছেন।

জুভেন্তাসের হয়ে মাতুইদি ৯৮টি সিরি আ ম্যাচসহ সব ধরনের প্রতিযোগিতায় ১৩৩টি ম্যাচ খেলেছেন। আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার ১৩৪টি ম্যাচে থেকে যা মাত্র একটি ম্যাচ কম। এবারের মৌসুমে জুভেন্তাসের টানা নবম শিরোপা জয়ে মাতুইদির অবদান ছিল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০