জুয়াড়ির কাছ থেকে অর্থ-উপহার নেওয়ার দায়ে অভিযুক্ত ক্যারিবিয়ান তারকা

স্পোর্টস ডেস্কঃ জুয়াড়ির কাছ থেকে অর্থ আর উপহার নেওয়ার অভিযোগ উঠেছে উইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার মারলন স্যামুয়েলসের বিরুদ্ধে। দুইবারের সাবেক বিশ্বকাপজয়ী এই ক্রিকেটারের বিরুদ্ধে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন আইনের চারটি নিয়ম লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। এক বিবৃতিতে আইসিসি নিশ্চিত করেছে বিষয়টি।

মূলত টি-টেন ক্রিকেটে এই দুর্নীতির অভিযোগ আনা হয়েছে স্যামুয়েলসের বিরুদ্ধে। কর্ণাটক টাস্কার্সের হয়ে খেলার সময় জুয়াড়ির কাছ থেকে ৭৫০ মার্কিন ডলার কিংবা এর চেয়ে বেশি অর্থ নিয়েছেন বলে দাবি করা হচ্ছে। এর সাথে বেশ উপহারও নিয়েছেন সাবেক এই ব্যাটিং অলরাউন্ডার।

স্যামুয়েলসের বিরুদ্ধে আইসিসিতে এই বিষয়টি নিয়ে অভিযোগ করেছে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)। এরপর আইসিসির দুর্নীতি দমন বিভাগ আকসু সেটির তদন্ত করে। সেই তদন্তে অসহযোগীতাও করেন স্যামুয়েলস, উল্টো দিয়েছেন বাঁধা। এরপরই অভিযোগপত্র দাখিল করে আকসু।

যার প্রেক্ষিতে এখন স্যামুয়েলসকে ১৪ দিন বা দুই সপ্তাহ বেঁধে দেওয়া হয়েছে, নিজের পক্ষে যুক্তি দেওয়ার জন্য। উইন্ডিজের দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী নায়কের উত্তর পাবার পরই পদক্ষেপ নেবে আইসিসি। জানা যাবে কি আছে স্যামুয়েলসের ভাগ্যে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা