জেমি ডে’কে অব্যাহতি, নতুন কোচ অষ্কার ব্রুজন

নিজস্ব প্রতিবেদকঃ অব্যাহতি দেওয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’কে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সিদ্ধান্ত নিয়েছে দুই মাসের জন্য জেমিকে অব্যাহতি দেবার। একইসাথে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অস্কার ব্রুজনকে। যিনি কিনা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের কোচ।

সামনেই আছে সাফ ফুটবলের। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মতো আসর শুরু মাত্র ১৫ দিন আগে গুরুত্বপূর্ণ এক সিদ্ধান্ত নিল বাফুফে। সাফের দায়িত্ব এখন থাকবে অষ্কার ব্রুজনের কাঁধে। বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজ বিকেলে। অবশ্য সেটা গেল দু’দিন ধরেই শোনা যাচ্ছিল।

বিশেষ করে বাফুফে নির্বাহি কমিটির সভায় এই নিয়ে ক্ষোভ ঝাড়েন কয়েকজন সদস্য। ২১ জনের মধ্যে ১৪ জনই সেখানে উপস্থিত ছিলেন। সেখানে বেশিরভাগই জেমিকে নিয়ে অসোন্তোষের কথা জানান। অনেকেরই দাবি ছিল নতুন কোচের। যারা কিনা বিপিএল ফুটবলে কাজ করেন। যেখানে সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল বসুন্ধরা কোচ অষ্কার ব্রুজন ও আবাহনী কোচ মারিও লেমোসের নাম।

এরপরই আজ জরুরী সভায় জেমি ডে’কে অব্যাহতির সিদ্ধান্ত আসলো। একইসাথে ব্রজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন দায়িত্বে সাফ, যুব এশিয়ান কাপের বাছাই ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত চার জাতির ফুটবল টুর্নামেন্টে ডাগ আউটে থাকবেন তিনি। এরপর পারফর্মেন্স থেকে অষ্কার এবং জেমি, দু’জনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা