‘জোর করে আগে খেলিয়েছি, জোর করে খেলানোর মানে হয় না’

    নিজস্ব প্রতিবেদক:: শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলে আইপিএলে খেলার সিদ্ধান্ত নেওয়ায় সাকিব আল হাসানকে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। এরই মধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, সাকিব আরো তিন বছর আগেই টেস্ট খেলতে চাননি। তাঁর তেমন ইন্টারেস্ট ছিলো না।

    সাকিবকে বিসিবি ছুটি না দিলে তিনি আইপিএলে যেতে পারতেন না। কিন্তুু বিসিবি সেটা চায়নি। কেউ মন থেকে না খেলতে চাইলে, তাঁকে জোর করে খেলানোর পক্ষে নয় বোর্ড। বাংলাদেশে এই অলরাউন্ডারকে আগেও জোর করে টেস্ট খেলানো হয়েছে এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি।

    আরো তিন বছর আগেই সাকিব টেস্টের প্রতি অনীহা জানিয়ে ছিলেন। তাঁর তেমন ইন্টারেস্ট ছিলো না। তখন তাঁকে অধিনায়ক করা হয়ে ছিলো। মিরপুরের হোম অব ক্রিকেটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেছেন নাজমুল হাসান পাপন।

    সাকিব ইস্যুতে বোর্ড সভাপতি নাজমুল হাসান বলেন, “জোর করে খেলিয়ে লাভ হয় না। বিশেষ করে টেস্ট। খেলতে হবে বলে খেলা, প্রশ্নই উঠে না। এতোগুলো ম্যাচ হারের পর, সামনের সিরিজে যখন বলে খেলবে না। তাও ব্যক্তিগত কোনো কারণে নয়, অন্য একটা ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য, তাহলে এটা ক্লিয়ার এদের দিয়ে খুব একটা কিছু হবে বলে আমার মনে হয় না।’

    চাইলে সাকিবকে জোর করে খেলানো যেতো, কিন্তুু সেটার পক্ষে নয় বিসিবি জানিয়ে নাজমুল হাসান পাপন বলেন “সাকিবকে কি খেলানো যাবে না জোর করে, ওকে না দিলে কি করতো? হয়তো খেলতো। কিন্তু আমরা সেটা চাই না। আমরা চাই যারা এই খেলাটাকে ভালোবাসে সেই খেলুক, জোর করে খেলাতে চাই না। সাকিবতো আরো তিন বছর আগে চায়নি টেস্ট খেলতে। ও টেস্টের প্রতি ইন্টারেস্ট দেখায় নি। তখন ওকে ক্যাপটেন করে দেওয়া হলো। জোর করে চেষ্টা করলাম, কিন্তুু আসলে জোর করে খেলানোর কোনো মানে হয় না। তাতে করে আমরা ভবিষ্যতে আগাতে পারছি না।”

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০