জয়ের জন্য মুমিনুলদের দরকার মাত্র ৬২ রান

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) টায়ার-২’র ম্যাচে জিততে হলে জয়ের জন্য আর মাত্র ৬২ রান প্রয়োজন চট্টগ্রামের। রাজশাহী বিভাগের বিপক্ষে ঘরের মাঠে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামিকাল ম্যাচের চতুর্থ দিনে এই রান করতে পারলেই জয় নিশ্চিত মুমিনুল হকের দলের।

নিজেদের দ্বিতীয় ইনিংসে আগের দিন ৩ উইকেটে ৭৯ রান নিয়ে শেষ করেছিল রাজশাহী। ইনিংস হার এড়াতে দলটির প্রয়োজন ছিল ১০৪ রান। সেটা ভালোভাবেই করলেও, প্রতিপক্ষকে খুব বেশি বড় লক্ষ্য দিতে পারেনি দলটি। ২৫৯ রানে নিজেদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয় তারা। তৌহিদ হৃদয় সর্বোচ্চ ৬৮ রান করেন ১৪৮ বলে ১০ বাউন্ডারিতে। ১৪৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৩ রান করেন জহুরুল ইসলাম। আর ১০৫ বলে ৭ বাউন্ডারিতে ৪০ রান করেন ফরহাদ রেজা। সানজামুল করেন ৩৯ রান।

চট্টগ্রামের হয়ে নাঈম হাসান ৪টি ও মেহেদী হাসান রানা ৩টি উইকেট শিকার করেন।

ম্যাচের চতুর্থ ও শেষ ইনিংসে চট্টগ্রামের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭৭ রান মাত্র। সেই লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য খুব একটা স্বাচ্ছন্দ্যে দিন শেষ করতে পারেনি স্বাগতিকরা। দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ১৫ রান। দলীয় ৩ রানে ওপেনার তাসামুল হক ও দলীয় ১২ রানে ফিরেছেন টপ অর্ডারে ব্যাট করতে নামা ইরফান শুক্কুর। নাঈম হাসান ৩ ও ওপেনার সাদিকুর রহমান ৩ রানে অপরাজিত আছেন। জিততে হলে মুমিনুলদের দরকার আর ৬২ রান।

রাজশাহীর হয়ে সানজামুল ইসলাম ও তৌহিদ হৃদয় ১টি উইকেট শিকার করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা