ঝড়ো ব্যাটিংয়ে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে পৃথ্বীর রেকর্ড

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না পৃথ্বী শ’র। যার কারণে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সুযোগ হয়নি। তবে চলমান ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন পৃথ্বী। এই তরুণ ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, রোহিত শর্মা, বীরেন্দ্রর শেবাগের সাথে নিজের নাম বসিয়েছেন। একই সাথে গড়েছেন রেকর্ডও।

চলমান বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ডানহাতি এই ওপেনার। ১৫২ বলে ৩১ চার ও ৫ ছক্কায় ২২৭ রানের অপরাজিত দারুণ এক ইনিংস খেলেন এই তরুণ ক্রিকেটার। তার ঝড়ো ব্যাটে মুম্বাই নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৪৫৭ রানের পাহাড়সম সংগ্রহ পায়। সব ধরনের ক্রিকেট মিলিয়ে ভারতের মাঠে এটি সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড। শেষ পর্যন্ত ২৩৩ রানের বিশাল ব্যবধানে ম্যাচটিতে জয় পায় মুম্বাই।

এদিন শ্রেয়াস আইয়ারের অনুপস্থিতিতে মুম্বাইয়ের অধিনায়কত্বও করেন পৃথ্বী। আর এতেই গড়েন রেকর্ড। লিস্ট ‘এ’ ক্রিকেটে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলেছেন তিনি। এর আগে শচীন, শেবাগ, রোহিত শিখরসহ ৭ জন ভারতীয় ক্রিকেটার লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। পৃথ্বী হলেন অষ্টম ক্রিকেটার। তবে সবচেয়ে দ্রুততম ডাবল সেঞ্চুরিতে ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান ছাড়িয়ে গেছেন সবাইকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা