টাইব্রেকার ভাগ্যে কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়া

0
77

স্পোর্টস ডেস্ক:: কাতার বিশ্বকাপে খেলতে হলে ম্যাচটি জিততে হতো অস্ট্রেলিয়াকে। নির্ধারিত ৯০ মিনিটেও এলো না ফলাফল। খেলা গড়ালো অতিরিক্ত সময়ে। ১২০ মিনিটে অস্ট্রেলিয়া-পেরুর কেউই পেলো না গোলের দেখা। শেষ পর্যন্ত তাই ম্যাচের ভাগ্য গড়ালো টাইব্রেকারে।

টাইব্রেকার ভাগ্যে জিতে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ৫-৪ গোলের পেনাল্টি শুট আউটের ম্যাচ শেষে তৃপ্তির হাসি ফুটেছে অস্ট্রেলিয়ান ফুটবলারদের মুখে। বিশ্বকাপে খেলার স্বপ্ন যে পূরণ হলো অস্ট্রেলিয়ানদের।

আন্ত:মহাদেশীয় প্লে-অফে সোমবার রাতের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় পেরু। যে দল ম্যাচটি জিতবে, তারাই নিশ্চিত করবে আগামি নভেম্বরে শুরু হতে যাওয়া ফিফা বিশ্বকাপে। দুই দলের জন্য ম্যাচটি ছিলো তাই ভীষণ গুরুত্বপূর্ণ।

নির্ধারিত সময়ে অস্ট্রেলিয়া-পেরুর কেউই গোল করতে পারেনি। ৯০ মিনিট শেষে তাই রেফারি খেলা গড়ান অতিরিক্ত সময়ে। যোগ করা সময়ের ৩০ মিনিটে দুই দল বেশ কয়েকটি আক্রমণ করলেও লক্ষ্যে পৌঁছাতে পারেনি কেউ। শেষ পর্যন্ত তাই রেফারি পেনাল্টি শুট আউটের বাশি বাজান।

পেনাল্টি শুট আউটে কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ হয় অস্ট্রেলিয়ার। পেরুকে তারা হারিয়ে দেয় ৫-৪ গোলের ব্যবধানে। টাইব্রেকার ভাগ্যে জিতে তাই বিশ্বকাপের টিকিট নিশ্চিতের আনন্দে মাতোয়ারা অস্ট্রেলিয়ানরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here