টাকা নয়, রাসেলের কাছে শিরোপা বড়

স্পোর্টস ডেস্ক:: বিপিএলে চ্যাম্পিয়ন দলগুলোর অধিনায়কেরা পুরস্কার বিতরণী মঞ্চ থেকে ট্রফির পাশাপাশি প্রাইজমানির প্রতীকি চেক নিয়ে যেতেন। কিন্তুু বঙ্গবন্ধু বিপিএলের চ্যাম্পিয়ন অধিনায়ক আন্দ্রে রাসেল কোনো প্রাইজমানি পাননি, নিয়ে গেছেন কেবল চ্যাম্পিয়ন ট্রফি।

এবারের বিপিএলের সব কিছুই বিসিবির অধীনে হয়েছে। ফ্র্যাঞ্চাইজিগুলোও বিসিবির অধীনে। বোর্ড তাই প্রাইজমানি রাখেনি পুরস্কারে। যেটা আগ থেকেই নির্ধারিত। পুরস্কার বিতরণী মঞ্চ থেকে তাই কুঁড়ি লাখের ট্রফি নিযেই গেছেন রাসেল।

ক্যারিবিয়ান এই ক্রিকেটারের জন্য এটা ‘বিরল’ অভিজ্ঞতা। বিশ্বের বিভিন্ন লিগে খেলে থাকেন। চ্যাম্পিয়ন হলেন ট্রফির পাশাপাশি পান প্রাইজমানিও। তবে বঙ্গবন্ধু বিপিএলে তা না পেলেও তিনি সন্তুুষ্ট। তাঁর কাছে প্রাইজমানির চেয়ে শিরোপা জয়টাই বেশি মুখ্য।

চ্যাম্পিয়ন অধিনায়ক সংবাদ সম্মেলনে প্রাইজমানির প্রশ্নে বলেন ‘দেখুন, আমি কখনোই এসব টুর্নামেন্টের প্রাইজমানি নিয়ে ভাবি না। এগুলো আসলে অনেকটা বোনাসের মতো। আমার কাছে, টুর্নামেন্টের শিরোপা জেতাটাই সবকিছু। এটা হয়তো এমন শোনাবে যে, আমি টাকা পছন্দ করি না। আমি শুধু নিশ্চিত করতে চাই যে, দলের সবাই যেন ঠিকঠাক থাকে এবং প্রয়োজনের সময় এগিয়ে আসতে পারে। একইসঙ্গে দলের খেলোয়াড়দের বোনাসের ব্যাপারটাও মাথায় রাখতে চেষ্টা করি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০