টানা চতুর্থবারের মতো বিসিবি সভাপতি নির্বাচিত হলেন পাপন

নিজস্ব প্রতিবেদকঃ আবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন এমপি। এই নিয়ে টানা চতুর্থবারের মতো বিসিবি বসের মসনদে বসলেন পাপন। অবশ্য বিষয়টি অনুমেয়ই ছিল।

গতকাল বুধবারই অনুষ্ঠিত হয়ে গেছে বিসিবি নির্বাচন। যেখানে সর্বাধিক ৫৩ ভোট পেয়ে ক্লাব কোটা ক্যাটাগরি-২ থেকে পরিচালক নির্বাচিত হয়েছেন পাপন। পাপন ছাড়াও বিসিবির অন্যান্য পরিচালকও নিশ্চিত হয় এদিন। সব মিলিয়ে ২৫ জন পরিচালক। যেখানে ১৯ জন পুনঃনির্বাচিত হয়েছেন আর ও ৬ জন নতুন মুখ এসেছে।

নির্বাচনে কোনো প্যানেল না থাকায় এই ২৫ জন পরিচালক আজ বিসিবি সভাপতি নির্বাচনে অংশ নেন। যেখানে সবাই মত দেন নাজমুল হাসান পাপনকেই পুনরায় সভাপতি করার জন্য। আগের ১৯ জন ছিলেনই, নতুন ৬ জনের পছন্দের তালিকায় ছিলেন পাপন। যার ফলে দক্ষ এবং গুণী এই সংগঠকের কাছেই বিসিবির সবচেয়ে বড় পদের দায়িত্ব উঠে।

২০১২ সালে সরকার কর্তৃক মনোনীত হয়ে প্রথমবারের মতো সভাপতি হয়েছিলেন নাজমুল হাসান পাপন। এরপর ২০১৩ সালে বিসিবি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে দায়িত্ব নেন। চার বছর পর ফের ২০১৭ সালে নির্বাচন আসলে, সেখানেও বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে সভাপতির দায়িত্ব নেন পাপন। এবার নির্বাচনে জিতে এসে চতুর্থ বারের মতো সভাপতির দায়িত্ব নিলেন।

যদিও কিছু দিন আগে জানিয়েছিলেন সভাপতি পদে নতুন কাউকে চান তিনি। তবে পরিচালকরা তাকে ছাড়ছেন না আপাতত। যার ফলে আগামি ৪ বছরের জন্য ফের বিসিবি বস হলেন পাপন। অবশ্য এটি অনুমেয়ই ছিল যে, বিসিবির সবচেয়ে বড় পদ তার অধীনেই যাচ্ছে আবার। কারণ, জনপ্রিয় এই ক্রীড়া সংগঠককে টেক্কা দেওয়ার মতো কেউ ছিলেন না। এছাড়া বিবেচনায় ছিল অন্যান্য সামগ্রিক বিষয়ও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা