টানা চার হারের পর জয়ের হাসি কলকাতার

0
134

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে জয়ে ফিরল কলকাতা নাইট রাইডার্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে বুধবার ২১ রানে জিতেছে সাবেক চ্যাম্পিয়নরা। আসরে এটি তাদের তৃতীয় জয়। এর আগে নিজেদের সবশেষ চার ম্যাচের সবক’টিতে হেরেছিল নিতিশ রানার দল। অবশেষে আজ বিরাট কোহলির ব্যাঙ্গালোরকে হারিয়ে জয়ের ধারায় ফিরল তারা।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতার ৫ উইকেটে ২০০ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোর নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রানে থামে। এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় কলকাতা। জেসন রয় ও নারায়ণ জগদিশান যোগ করেন ৮৩ রান। জগদিশান আউট হন ২৯ বলে ২৭ করে।

২৯ বলে ৫৬ করেন রয়। এরপর ভেঙ্কাটেস আইয়ারের ২৬ বলে ৩১ ও অধিনায়ক নীতিশ রানার ২১ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংসে ২০০ রানের পুঁজি পায় কলকাতা। রিঙ্কু সিং ১০ বলে ১৮ ও ডেভিড ভিসে ৩ বলে ১২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ব্যাঙ্গালোরের হয়ে দুটি করে উইকেট পান বিজয় কুমার ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

রান তাড়ায় বেশ ভালোই শুরু করেছিলেন ফাফ ডু প্লেসি ও বিরাট কোহলি। ৭ বলে দ্রুত ১৭ রান করে আউট হন ডু প্লেসি। তিনে নেমে মাত্র ২ রান করে ফেরেন শাহবাজ আহমেদ। গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট আজ হাসে নি। এই অজি অলরাউন্ডারের কাছ থেকে আসে মাত্র ৫ রান। এরপর ব্যাঙ্গালোর টানছিলেন অধিনায়ক কোহলি।

মহিপাল লামরোর মাত্র ১৮ বলে ৩৪ করেন। কোহলি ফিফটির পর ইনিংস বড় করতে পারেন নি। তাঁর বিদায়ের পর দায়িত্ব নিতে পারেন নি দীনেশ কার্তিক-ওয়ানিন্দু হাসারাঙ্গারা। ৩৭ বলে ৬টি চারে কোহলির ব্যাট থেকে আসে ৫৪ রান। কার্তিক ১৮ বলে ২২ রান করে ফিরেন। কলকাতার হয়ে ৩টি উইকেট নেন বরুণ চক্রবর্তী। ২টি করে উইকেট পেয়েছেন সুয়াশ শর্মা ও আন্দ্রে রাসেল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here