টানা দ্বিতীয়বার এসএ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন সানরাইজার্স

0
7

স্পোর্টস ডেস্কঃ এবারের এসএ টোয়েন্টি চ্যাম্পিয়ন হলো সানরাইজার্স ইস্টার্ন কেপ। ফাইনালে ডারবানস সুপার জায়ান্টসকে উড়িয়ে দেন এইডেন মার্করামরা। শনিবার রাতে আগে ব্যাট করে ২০৪ রানের পাহাড়সম পুঁজি পায় সানরাইজার্স। রান তাড়ায় মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায় ডারবান। ৮৯ রানের বড় জয়ে টানা দ্বিতীয়বার দক্ষিণ আফ্রিকার ফ্র‍্যাঞ্চাইজি লিগের শিরোপা জিতল সানরাইজার্স।

কেপ টাউনের ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সানরাইজার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২০৪ রানের বিশাল পুঁজি পায়। হাফ-সেঞ্চুরি করেন টম আবেল ও ত্রিস্তান স্টাবস। ক্রিস জর্ডান ৪টি চার ও ১টি ছক্কার মারে ২৬ বলে ৪২ রান করে আউট হন। ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫৫ রান করে সাজঘরে ফেরেন টম। মার্করাম ৩টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ২৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। ত্রিস্তান ৪টি চার ও ৩টি ছক্কায় ৩০ বলে অপরাজিত ৫৬ রান করেন। ডারবানের কেশব মহারাজ ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ৩২ রানে ১টি উইকেট দখল করেন রিস টপলি।

জবাব দিতে নেমে ডারবান ১৭ ওভারে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায়। উইয়ান মাল্ডার দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন। ২২ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ১৭ বলে ২৮ রান করেন ডোয়েন প্রিটোরিয়াস। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ম্যাথিউ ব্রিৎজকে ১৮ ও জুনিয়র ডালা ১৫ রানের যোগদান রাখেন। কুইন্টন ডি’কক মাত্র ৩ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি ভানুকা রাজাপক্ষে। কেশব মহারাজ ৫ রান করে সাজঘরে ফেরেন। সানরাইজার্সের মারকো জানসেন ৪ ওভারে ৩০ রান খরচ করে একাই ৫টি উইকেট দখল করেন। ড্যানিয়েল ওরেল ১৫ রানে ২টি উইকেট সংগ্রহ করেন। ১৭ রান খরচ করে ২টি উইকেট নেন বার্টম্যান।

এসএনপিস্পোর্টস২৪ডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here