টিম ম্যানেজম্যান্টের টি-২০ পরিকল্পনায় নেই তামিম ইকবাল

0
33

স্পোর্টস ডেস্ক:: তামিম ইকবাল বিশ্রাম নিয়ে ছিলেন ৬ মাসের জন্য। তবে এরপরও তিনি টি-২০ ক্রিকেটে ফিরতে না চাওয়ার কথাই জানিয়ে ছিলেন। এই সময়ের মধ্যে যেনো অন্যরা টি-২০ ফরম্যাটে নিজেদের জায়গা করে নেন, তার আবার প্রয়োজন না পড়ে ‘সাময়িক’ বিশ্রামের আগে এমনটাই বলেছিলেন তিনি।

তবে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ওপেনিংয়ে তামিমের জায়গা কেউ নিজেদের করে নিতে পারেননি। নাঈম, মুনিম, বিজয়রা আসছেন, যাচ্ছেন। কিন্তুু কেউই ইনিংস শুরুর দায়িত্বটা নিতে পারছেন না। গত রাতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দ্বিতীয় টি-২০ ম্যাচে হেরে যায়। প্রথম টি-২০ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

ম্যাচ শেষে তামিম ইকবালের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি ‘রহস্যময়’ বার্তা দেওয়া হয়। — লিখা বার্তাটিতে টিক কি বুঝাতে চেয়েছেন এই ওপেনার সেটা খোলাসা করেননি। তবে গুডবাই ইমোজিতে ইঙ্গিত দেয়, তিনি হয়তো আর ফিরবেন না আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে।

তবে বার্তা দেওয়ার কিছু সময়ই পরই ভেরিফাইড ফেসবুক পেজটি থেকে সেই বার্তা মুছে দেওয়া হয়। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, তাদের পরিকল্পনায় নেই তামিম ইকবাল। তিনি বলেন, ‘তামিম যেহেতু টি-২০ খেলবে না বলেছে, সুতরাং আমরা তাকে পরিকল্পনায় রাখছি না।’

বাংলাদেশ দলের আগামি টি-২০ বিশ্বকাপেও নেই তামিম ইকবাল। খেলেননি গত টি-২০ বিশ্বকাপও। অস্ট্রেলিয়া বিশ্বকাপে তিনি খেলছেন না সেটা অনেকটাই নিশ্চিত। কারণ দীর্ঘ দিন থেকেই তিনি টি-২০ ফরম্যাট থেকে দূরে আছেন। বিশ্বকাপের আগে প্রস্তুুতির সিরিজ গুলোতেও খেলছেন না তিনি। বলা যায় এই ড্যাশিং ওপেনারের এই ফরম্যাট শেষের পথে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here