টি-টোয়েন্টিতেও আমরা আহামরি কোনো দল নই- বিসিবি সভাপতি পাপন

    0
    25

    স্পোর্টস ডেস্ক:: ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ দল। সাদা পোশাকে হোয়াইটওয়াশ হওয়া টাইগাররা রঙিন পোশাকের সংক্ষিপ্ত ফরম্যাটও প্রায় হারানোর পথে। প্রথম টি-২০ ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হেরেছে সফরকারী দলটি। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটি ভেসে যায় বৃষ্টিতে।

    আগামিকাল ৭ জুলাই হবে সিরিজের শেষ টি-২০ ম্যাচটি। সংক্ষিপ্ত এই ফরম্যাটে শেষ ম্যাচটি জিততে পারলে বাংলাদেশ সিরিজ বাঁচাতে পারবে। আর হারলেই হোয়াইটওয়াশ হবে। তবে টি-২০ ক্রিকেটে যে বাংলাদেশ খুব একটা ভাল দয় নয়, সেটা স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই জানিয়েছেন। সিরিজ শুরুর আগের দ্বিতীয় টেস্ট চলাকালেই তিনি মন্তব্য করেন, টি-২০তেও বাংলাদেশ আহামরি কোনো দল নয়।

    ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ দল মোটামুটি ভালো খেলছে। সমর্থকদের প্রত্যাশাও কিছুটা পূরণ করতে পারছে টাইগাররা। কিন্তুু টেস্ট ও টি-২০ বেহাল অবস্থা। গত টি-২০ বিশ্বকাপ থেকে একের পর এক টি-২০ ম্যাচ হারছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ক্যারিবিয়ান সফরেও ব্যতিক্রম হলো না। সিরিজ বাঁচাতে হলে গায়ানায় কাল বুধবার শেষ ম্যাচটি জিততেই হবে বাংলাদেশকে।

    তবে বাস্তবতা বলছে সিরিজে ফেরা বাংলাদেশের জন্য কিছুটা অসাধ্যই। সাম্প্রতিক পারফরম্যান্সই বলছে, টেস্টের পর এই ফরম্যাটেও হারছে টাইগাররা। ব্যাটারদের ব্যর্থতার কারণেই এমন হার। প্রথম টি-২০ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় ভালো হয়েছে, জানিয়ে ছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি মন্তব্য করে ছিলেন- বৃষ্টি আমাদের বাঁচিয়ে দিয়েছে।

    ঢাকা লিগের বিভিন্ন মৌসুমের জমানো ট্রফি বিতরণ শেষে সেদিন সাংবাদিকদের সাথে কথা বলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানেই তিনি টেস্ট, টি-২০ এবং ওয়ানডে নিয়ে কথা বলেন। জানান, টেস্টে তিনি উন্নতি দেখছেন। এই ফরম্যাটে আরো উন্নতি দেখতে অপেক্ষা করতেও বলেন তিনি।

    টি-২০ ক্রিকেটে বাংলাদেশ আহামরি দল নয় জানিয়ে নাজমুল হাসান পাপন বলে ছিলেন, ‘আমাদের সবচেয়ে দুর্বল দিক এখনো টেস্ট। সত্যি বলতে টি-২০ ক্রিকেটেও আমরা আহামরি কোনো দল নই। তবে অনেক দেশ, যারা এখন অনেক অনেক ভালাে করছে টেস্টে, তাদের ইতিহাস যদি দেখেন, ২০-২২ বছরে তাদের পারফরম্যান্সও ভালো ছিল না।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here