টি-টোয়েন্টি বিশ্বকাপ ভেন্যুতে ফুটবল লিগ, বিপাকে অস্ট্রেলিয়া!

    স্পোর্টস ডেস্কঃ করোনাভাইরাসের কারণে থমকে আছে বিশ্ব ক্রিকেট। একে একে সবগুলো দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হচ্ছে। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও জেগেছে শঙ্কা। তবে সব শঙ্কা কাটিয়ে বিশ্বকাপ আয়োজন করতে যেয়ে নতুন বিপাকে পড়বে ক্রিকেট অস্ট্রেলিয়া। কারণ ভেন্যু সংকট দেখা দিতে পারে।

    অস্ট্রেলিয়ার ফুটবল লিগ স্থগিত রাখা হয়েছে করোনা ভাইরাসের আশঙ্কায়। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে যেসব ভেন্যুতে ম্যাচ অনুষ্ঠিত হবে সেসব মাঠ আবার দেশটির ফুটবল ক্লাবগুলোর হোমগ্রাউন্ড। স্থগিত ফুটবল লিগ মাঠে গড়ানোর সম্ভাবনাও ঠিক ঐ সময়টায়।

    তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস অবশ্য সব প্রতিকূলতা পেছনে ফেলে যথাসময়ে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে বেশ আশাবাদী। তিনি বলেন, ‘আমরা আশা করছি, আগামী কয়েক সপ্তাহ বা কয়েক মাসের মধ্যেই সব ধরনের খেলাধুলা পুরোদমে মাঠে গড়াবে। এমন একটি পরিস্থিতি সম্পর্কে আমরা কেউই বিশেষজ্ঞ নই। তাই আমরা প্রত্যাশাই করতে পারি যে- অক্টোবর বা নভেম্বর আসতে আসতে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ ঠিক সময়েই মাঠে গড়াবে।’

    ফুটবল লিগের স্থগিত হওয়া ম্যাচগুলো বিশ্বকাপের সময়টায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে দু পক্ষ মধ্যস্থতার মাধ্যমে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারটিও চূড়ান্ত হতে পারে বলে মনে করেন কেভিন রবার্টস।

    ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী বলেন, ‘আমরা এখনো অস্ট্রেলিয়ান ফুটবল লিগ কমিটির সাথে কথা বলিনি। তারাও এখনো যোগাযোগ করেনি। কিন্তু আমি মনে করি সব খেলাধুলা যেসব আমাদের সামনে আছে তাদের সাথে পারস্পরিক যোগাযোগ স্থাপন হবে। আমরা এএফএল ও অন্যান্য খেলাধুলার সাথে এই পরিস্থিতিতি কীভাবে সামলে নেওয়া যায় সেটা নিয়ে একটি সম্মেলন আহ্বান করেছি।’

    এসএনিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০