টি-২০’তে তামিমকে চায় বিসিবি, অপেক্ষা তার সিদ্ধান্তের

0
51

স্পোর্টস ডেস্ক:: টি-২০ দলের ওপেনার নিয়ে সঙ্কট কাটছে না বাংলাদেশ দলের। তামিম ইকবালের স্বেচ্ছা বিরতি নেওয়ার ৬ মাস শেষ জুনেই। এরপর কি তিনি টি-২০ ফরম্যাটে ফিরবেন? এমন প্রশ্ন এখন ক্রিকেটাঙ্গণে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও চায় টি-২০ ফিরুন তামিম।

তবে শেষ পর্যন্ত এই ড্যাশিং ওপেনার টি-২০ ফরম্যাটে ফিরবেন কিনা সেটা নিয়ে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি। ক্যারিবিয়ান সফরে দ্বিতীয় টি-২০ ম্যাচের আগে তার ভেরিফাইড ফেসবুক পোস্ট নিয়ে চলছে জল্পনা-কল্পনা। ওই পোস্টে ইমোজি দিয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে গুডবাই জানিয়ে ছিলেন তামিম। যদিও পরবর্তীতে পোস্ট মুছে ফেলা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান মোহাম্মদ জালাল ইউনুস জানিয়েছেন, তারা টি-২০ ফরম্যাটে তামিম কে চান। কিন্তুু তিনি ফিরবেন কিনা সেটার জানার জন্য অপেক্ষা করতে হবে জুলাইয়ের শেষ বা আগস্টের শুরুর দিকে। ততদিন পর্যন্ত অপেক্ষা করতে চায় বোর্ড।

সামনেই বিশ্বকাপ। এমন অবস্থায় বেহাল টি-২০ দলের ইনিংস উদ্বোধনে তামিমকে চান সমর্থকেরা। এসব নিয়েই কথা বলেছেন মোহাম্মদ জালাল ইউনুস। তিনি বলেন, ‘বিশ্বকাপে খেলবে কিনা সেটাতো সে (তামিম) বলেনি এখনো। বিশ্বকাপতো পরে, সে টি-২০ খেলবে কিনা সেটাই আমাদের জন্য গুরুত্বপূর্ন। আমরাতো ইতিবাচক ছিলাম সব সময়। আমরা তাকে চাচ্ছি। সিদ্ধান্ত তার কাছে, আমাদের কাছে নয়।’

আন্তর্জাতিক টি-২০ নিয়ে তামিম ইকবাল তার পরিকল্পনা জানাবেন, ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে জানিয়ে জালাল ইউনুস আরো বলেন, ‘তামিমই সেটা জানাবে অপেক্ষা করুন। হয়তো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর বা জুলাই মাসের শেষে জানাবে। জুলাই পর্যন্ত সময় নিয়েছে, আগস্টে জানানোর কথা। জুলাইয়ের শেষে বা আগস্টের শুরুতে হয়তো জানিয় দেবে।’

বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার টি-২০ খেলছেন না দীর্ঘ দিন থেকে। মাস ছয়েক আগে তার খেলা না খেলা নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে তিনি চট্টগ্রামে সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই জানান, তিনি আপাতত ৬ মাস টি-২০ খেলবেন না। থাকতে চান বিশ্রামে। সেই সময় শেষ হচ্ছে ২৪ জুলাই। তবে তিনি সেদিন জানিয়ে ছিলেন, টি-২০ দলে তিনি আর ফিরতে চান। তাকে যদি দলের প্রয়োজন না পড়ে তবে তিনি খুশি হবেন। তবে প্রয়োজন পড়লে, দল থেকে ডাকলে তিনি বিবেচান করে দেখবেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here