‘টি-২০ বিশ্বকাপ আয়োজন একটি দুঃস্বপ্ন’

স্পোর্টস ডেস্ক: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামি টি-২০ বিশ্বকাপ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হবে কিনা তা নিয়ে আলোচনা চলছে। আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছেন এমন পরিস্থিতি বিশ্বকাপ আয়োজন সম্ভব নয়।

কিন্তুু আইসিসি এখনো সিদ্ধান্ত নিতে পারেনি। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। কিন্তুু করোনা মহামারির এমন পরিস্থিতি এ বছর বিশ্বকাপ আয়োজন করা একটি দুঃস্বপ্নের মতো, মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসি।

করোনাভাইরাসের এই দুর্যোগময় সময়ে আমন্ত্রিত একটি দলকে নিয়ে সিরিজ খেলা যাবে। কিন্তুু একাধিক দলকে নিয়ে কোনো টুর্ণামেন্ট খেলা যাবে না, মনে করেন মাইক হাসি। তিনি জানান, এক সঙ্গে ১৫/১৬টি দলকে আইসোলেশনে রাখা যাবে না। এক ভেন্যু থেকে আরেক ভেন্যুতে নিয়ে গিয়ে খেলাও যাবে না।

অজিদের সাবেক এই ক্রিকেটার এবার টি-২০ বিশ্বকাপ স্থগিতের পক্ষেই। তিনি মনে করেন, টি-২০ বিশ্বকাপ এখন স্থগিত করা উচিত। ভারতীয় ওয়েবসাইট হটস্পটের সঙ্গে এক অডিও বার্তায় মাইক হাসি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সত্যি সত্যি আমি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চিন্তিত। কারণ, আমি মনে করি বর্তমান সময়ে একটি মাত্র দলকে আমন্ত্রণ করে এনে আন্তর্জাতিক ক্রিকেট খেলা যায়। তারা আমন্ত্রিত হয়ে আসার পর ১৪ দিনের আইসোলেশনে রেখে, স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে থেকে এরপর সিরিজ আয়োজন করা যায়।’

বিশ্বকাপ আগামি ২০২১ বা ২০২২ সালে পিছিয়ে দেওয়া উচিত জানিয়ে মাইক হাসি বলেন, ‘কিন্তু একাদিক দল নিয়ে এ প্রক্রিয়াটা খুবিই কঠিন। অনেকগুলো দলকে এনে তাদের আইসোলেশনের ব্যবস্থা করার পর খেলার জন্য সারা দেশে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে টেনে নিয়ে যাওয়াটা আমি মনে করি লজিস্টিক্যাল দুঃস্বপ্ন। সুতরাং, আমরা মনে করি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ কিংবা ২০২২ সালের জন্য স্থগিত ঘোষণা করা হতে পারে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০