টুকেরবাজার ফুটবলের সেমিফাইনালে এলিভেন স্টার

সংবাদদাতা:: সিলেট সদর উপজেলায় টুকেরবাজার নয় গ্রাম সমাজ কল্যাণ যুব পরিষদ আয়োজিত ফুটবল টুর্ণামেন্টে ৮দলের লড়াই শুরু হয়েছে। শুক্রবার টুর্ণামেন্টে দ্বিতীয় কোয়ার্টার সমাপ্ত হয়েছে। বিকেল সাড়ে তিনটায় ম্যাচ গড়ায় মাঠে। মুখোমুখি হয় নতুনকুড়ি স্পোর্টিং ক্লাব কসকালিকা এবং এলিভেন স্টার খালপার। খেলায় কসকালিকা দলকে ৫-০গোলে উড়িয়ে দিয়েছে খালপার দল। খেলার প্রথমার্ধে ৩টি ও পরে আরো ২টি গোল হয়। শুরুর দিকেই এগিয়ে যায় খালপার, বেলাল মির্জা গোল করেন। গোল পরিশোধে আক্রমণাত্মক খেলতে গিয়ে বিপরিতে দ্বিতীয় গোল হজম করে কসকালিকা। গোল পেয়ে যান ফরোয়ার্ড আফরোজ। বিরতির আগে দলের হয়ে তৃতীয় গোল করেন মানিক।

বিরতির পর কিছুটা প্রতিরোধের চেষ্টা চালায় কসকালিকা। কিন্তু প্রতিপক্ষ খালপারের চতুর্থ গোল নিরাশায় ডুবায় দলকে। আবারো আফরোজ নিজের দ্বিতীয় গোল করেন। খেলা শেষলগ্নে শেষ পেরেকটি টুকেন জাহাঙ্গীর। ম্যাচ সেরা আফরোজ। খেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিন আহমদ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সিলেট জেলা মৎস্যজীবির আহবায়ক একে তারেক কালাম, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, পুরস্কার দাতা আলহাজ্ব ইমাম উদ্দিন, মেম্বার এনামুল হোসেন, মেম্বার আব্দুল মালেক, মুরব্বি হাজী জলাল উদ্দিন, পুরস্কারদাতা নুরুল হক, জালালাবাদ থানার তদন্ত অফিসার শাহ আলম।

শনিবার তৃতীয় কোয়ার্টারে মুখোমুখি হবে বিলাল আহমদ ফুটবল একাডেমি শাহী ঈদগাহ ও একতা সমাজ কল্যান সংস্থা পূর্বদর্শা। পরদিন রবিবার শেষ কোয়ার্টারে নোয়াগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব মোকাবেলা করবে লামাকাজী ইউনিয়ন ফুটবল একাডেমি দলের। ২১ ও ২২ ফেব্রুয়ারী (শুক্রবার- শনিবার) দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

শুক্রবারের খেলাটি পরিচালনা করেন রেফারি হাসানুজ্জামান মিলন, তাওহীদ আহমদ, গুলজার আহমদ ও বাদশা মিয়া। খেলার ধারাবিবরণী দেন ধারাভাষ্যকার জিয়াউল হক জিয়া ও আব্দুল কাদির।

সিলেট-সুনামগঞ্জ সড়কে টুকেরবাজার নামক স্থানে সড়ক সংলগ্ন মাঠে এই খেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন হাজার হাজার দর্শকের আগমনে মুখরিত হয় এই আয়োজন ।

মাঠের হিসেব থেকে এইবারের আয়োজন ১৫তম। ৮০ দশক থেকে এখানে বিভিন্ন সংগঠন বিভিন্ন নামে ফুটবল খেলার আয়োজন করে আসছে। এমনকি ২০০৯-১০ সনে প্রথম বারের মত আয়োজিত সিলেট সদর উপজেলা আন্তঃইউনিয়ন ফুটবল এখান থেকেই শুরু হয়েছিল।

বিগত ২০১৫সন থেকে টুকেরবাজারের বৃহত্তর সংগঠন ৯টি গ্রাম সমন্বয়ে “টুকেরবাজার নয় গ্রাম সমাজ কল্যাণ যুব পরিষদ” এই মাঠে খেলা পরিচালনা করে আসছে। ৩২টি দল নিয়ে এবার তাদের ৪র্থ আয়োজন। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দল পাবে ১টি গ্লামার মোটর সাইকেল, রানারআপ দল ১টি দেড়ভরি ওজনের গোল্ডকাপ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০