টুর্নামেন্ট সেরা ফারিহা তৃষ্ণা, সেরা ব্যাটসম্যান রুমানা আহমেদ

নিজস্ব প্রতিবেদকঃ পর্দা নামল নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টের। যেখানে বাংলাদেশ সবুজ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নীল দল। আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে নারীদের এই ক্রিকেট যজ্ঞের।

এদিন চ্যাম্পিয়ন বাংলাদেশ নীল দলকে স্বর্ণ, রানার্সআপ বাংলাদেশ সবুজ দলকে রৌপ্য এবং তৃতীয় স্থান অধিকারী বাংলাদেশ লাল দলকে ব্রোঞ্জ পদক তুলে দেওয়া হয়। এছাড়াও টুর্নামেন্টের সেরা ক্রিকেটার, সেরা বোলার, সেরা ব্যাটসম্যান এবং ম্যান অব দ্য ফাইনালকে পুরষ্কৃত করা হয়।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফারিহা তৃষ্ণা। বল হাতে তিন ম্যাচে ৭ উইকেট শিকার করে এই পুরষ্কার জিতে নেন তিনি। একই সাথে টুর্নামেন্টের সেরা বোলারও হয়েছেন নীল দলের এই মিডিয়াম পেস অলরাউন্ডার। প্রথম ম্যাচে একাই ৬ উইকেট শিকার করে তুলেছিলেন আলোড়ন। অবশ্য সমান ম্যাচে সমান উইকেট পেয়েছেন একই দলের মুমতা হেনা হাসনাত। তবে বোলিং গড় ভালো থাকায় এই পুরষ্কার জিতে নেন তৃষ্ণা।

এদিকে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন রুমানা আহমেদ। বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তিন ম্যাচে ১০৬ রান করেছেন। এর মধ্যে নিজের দ্বিতীয় ম্যাচের ৮০ রানের দারুণ একটি ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন। এছাড়া ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হয়েছেন শামীমা সুলতানা। ফাইনাল ম্যাচে ৩১ রানের ইনিংস খেলেছেন টুর্নামেন্ট জুড়েই ফর্মে থাকা এই ব্যাটসম্যান।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি বশির আহমেদ মামুন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহি সদস্য মাহি উদ্দিন আহমেদ সেলিম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা