টেবিলের শীর্ষ দুই দলের রোমাঞ্চকর লড়াই শেষ হলো সমতায়

0
175

স্পোর্টস ডেস্কঃ ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আজ মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। শনিবার সন্ধ্যা অনুষ্ঠিত ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। সিটিজেনদের পক্ষে গোল করেন আর্লিং হালান্ড। আর অল রেডের হয়ে গোল করেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড।

ড্র’য়ের পর ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে সিটি। সমান ম্যাচে তাঁদের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে দুইয়ে লিভারপুল। এই ড্রয়ে ঘরের মাঠে অপ্রতিরোধ্য হয়ে ওঠা ম্যানসিটিকে থামাল লিভারপুল। আজকের ম্যাচের আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ ম্যাচে জয় ছিল সিটিজেনদের। এ কারণেই দুর্দমনীয় সিটিকে ম্যাচের আগে বেশ সমীহ করেছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। সমীহ করেই সিটির মাঠ থেকে একটা পয়েন্ট ঠিকই বের করে নিয়ে গেছে ক্লপের দল।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ২৭ মিনিটে গোল করেন হালান্ড। লিভারপুল গোলকিপার আলিসন বল ধরে দ্রুত ক্লিয়ার করতে গিয়ে ভুলে সিটির সেন্টার ব্যাক নাথাম একেকে পাস দেন। লিভারপুলের বক্সের একটু সামনে দাঁড়িয়ে থাকা একে সুযোগ বুঝে পাস দেন হালান্ডকে। গোল করতে কোনো ভুল হয়নি তার। আধিপত্য বিস্তার করে খেললেও প্রথমার্ধে আর গোল পায়নি তারা।

দ্বিতীয়ার্ধে নেমে খানিকটা আক্রমণাত্মক খেলেছে লিভারপুল। পেয়েছে গোলের দেখাও। ৮০তম মিনিটে বাঁ প্রান্ত থেকে সাইট পরিবর্তন করে ডানে থেকে সিটির বক্সের সামনে দাঁড়িয়ে থাকা মোহাম্মদ সালাহ পাস পান। পাশেই একটু ফাঁকায় দাঁড়ানো ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডকে পাস দেন মিসরীয় তারকা। ডান পায়ের দারুণ কোনাকুনি শটে গোল করেন এই ইংলিশ। ম্যাচের বাকি অংশ আক্রমণ পাল্টা আক্রমণে চললেও আর কেউই গোলের দেখা পায়নি। ফলে পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here