ফাইনালের আগে ইংল্যান্ডে দুই টেস্ট নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্কঃ আগামী ১৮ জুন ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড দল। এই ফাইনালের আগেই কিউইরা আরো দুই টেস্ট খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

টেস্ট দুটি হবে ২ জুন থেকে। দ্বিতীয় ও শেষে টেস্ট শুরু ১০ জুন। দুটি টেস্ট অনুষ্ঠিত হবে যথাক্রমে লর্ডস ও এজবাস্টনে। এরপর বিরাট কোহলিদের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ জুন থেকে, সাউদাম্পটনে। আসন্ন এই তিন ম্যাচ টেস্টের জন্য ২০ সদস্যের দল দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন অলরাউন্ডার রাচিন রবিন্দ্র এবং পেসার জ্যাকব ডাফি। এছাড়া ৫ বছর পর দলে ফিরেছেন ডগ ব্রেসওয়েল। সাবেক ক্রিকেট তারকা ব্রেন্ডন ব্রেসওয়েল পুত্র ৩০ বছর বছর বয়সী এই অলরাউন্ডারকে কিউইদের সাদা জার্সিতে শেষবার দেখা গিয়েছিল ২০১৬ সালের আগস্টে। এবার ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজ দিয়ে প্রত্যাবর্তন হচ্ছে তার।

নিউজিল্যান্ড ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ১৮ জুন। ফাইনাল ম্যাচের জন্য ‘২০’ সদস্য থেকে ছেঁটে ‘১৫’ সদস্যে আনা হবে দল।

নিউজিল্যান্ডের ২০ সদস্যের টেস্ট স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্ল্যান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র‍্যান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক) ও উইল ইয়ং।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০