টেস্ট স্ট্যাটাসে উচ্ছ্বসিত বিসিবি, মেয়েরা প্রস্তুত বললেন নাদেল

স্পোর্টস ডেস্কঃ টেস্ট স্ট্যাটাস পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের সর্বশেষ সভায় ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) পূর্ণাঙ্গ সদস্য দেশের নারীদের ওয়ানডে এবং টেস্ট স্ট্যাটাস দিয়েছে। সেই অনুসারে বাংলাদেশ নারী দলও টেস্ট স্ট্যাটাস পেয়েছে। এর আগে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটেই সীমাবদ্ধ ছিল নারীদের ক্রিকেট।

এবার ক্রিকেটের ঐতিহ্যবাহী ফরম্যাটে পা রাখার সুযোগ পেয়েছে বাংলার মেয়েরা। টেস্ট স্ট্যাটাস পাওয়ার সংবাদে উচ্ছ্বসিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি পরিচালক ও উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল জানিয়েছেন এমন প্রাপ্তি বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের বিষয়। একইসাথে জানিয়েছেন মেয়েরা মানসিকভাবে প্রস্তুত খেলার জন্য।

এক ভিডিও বার্তায় নাদেল বলেন, ‘বাংলাদেশের জন্য এটি অত্যন্ত গৌরব ও আনন্দের একটি বিষয়। ক্রিকেটের মূল খেলাই হলো টেস্ট। আমাদের মেয়েরা টেস্ট খেলবে, এই যোগ্যতা অর্জন করলেন। মেয়েরা মানসিকভাবে প্রস্তুত। গত দুই বছর ধরেই আমাদের পরিকল্পনায় ছিল, তাদেরও বলে যাচ্ছিলাম আমরা আইসিসির সাথে কথা বলব। সেই অনুযায়ী কিছু টুর্নামেন্টও আয়োজন ছিল। এই মুহূর্তে আমাদের পাইপলাইনেও যথেষ্ট খেলোয়াড় রয়েছে। আমরা আশাবাদী।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা