ডাবল সেঞ্চুরি করে অবসরে যেতে চাই: তুষার ইমরান

সৌজন্য ছবি।

১৬৫ ম্যাচের ‘লিস্ট এ’ একই সঙ্গে ১৫৫ ম্যাচের ‘প্রথম শ্রেণীর’ ক্রিকেট ক্যারিয়ার। ম্যাচের সংখ্যায় দুটিই সমসাময়িক। কিন্তু অন্য জায়গায় এই দৃশ্যর পার্থক্য বেশ। প্রথম শ্রেণীর ক্রিকেটে যেখানে রেকর্ড ২৭টি সেঞ্চুরির মালিক তুষার সেখানে লিস্ট এ’তে মাত্র ১টি। মানিয়ে নেয়াটাই বোধহয় সবচেয়ে গুরুত্বপূর্ণ। যেখানে নিজেকে মানিয়ে নিয়েছেন সেখানে ঢেউ তুলছেন সেঞ্চুরির আর অন্যদিকে খরস্রোতা নদীর আবহ বিরাজ করছে লিস্ট এ ক্রিকেট ক্যারিয়ারে। তবুও চেষ্টা চালিয়ে যাচ্ছেন, কয়দিন আগে প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ১০,০০০ রানের মাইলফলক ছুঁয়া তুষার ইমরান এবার নিজেকে তুলে নিলেন আরো উচ্চতায়। ২৭ সেঞ্চুরির মালিক তুষার দিনশেষে জানালেন নিজের ভাবনার কথা, সেগুলোকে কলম বন্দী করেছেন শামছুল হক মিলাদ-

প্রশ্ন: ডিপিএলের কারণে একটা গ্যাপ ছিলো, সেখান থেকে ফিরেই আবারো সেঞ্চুরি লঙ্গার ভার্সনে রান করাটা কি সহজ হয়ে গেলো?

তুষার ইমরান: খেলার মধ্যে থাকাটা আসলে গুরুত্বপূর্ণ। সেভাবে বেশি চিন্তা করি নি। মাঠে নেমেছি রান করার জন্য চেষ্টা করেছি যাতে কিছু একটা করতে পারি। ভালো লাগছে আরেকটি সেঞ্চুরি পাওয়াতে।

প্রশ্ন: আজকের সেঞ্চুরিতে শুরুতে বেশ ভুগেছেন। তিনবার ক্যাচ ড্রপ হয়েছে আপনার?

তুষার ইমরান: কোন ধরনের সমস্যা ছাড়া ইনিংস খেলতে চাই সবসময়। তবে হ্যাঁ, আজকে মিস হয়েছে অনেক। চেষ্টা করেছে যাতে ভালো ব্যাট চালাতে পারি। কিন্তু এটা একদিনই হয় ক্রিকেটে। এমনও ইনিংস আছে আমার কোন ধরনের লাইফ ছাড়াই শতক ও দ্বিশতক হাঁকিয়েছে। আজকে অনেক দিন পর লঙ্গার ভার্সনে ফিরলাম, রান করেছি এটাই মূখ্য।

প্রশ্ন: আরেকটা সেঞ্চুরি, আরো উচুঁতে উঠলেন ঠিক কোথায় নিজেকে দেখতে চান?

তুষার ইমরান: নির্দিষ্ট করে কোন সেঞ্চুরির সংখ্যা বলতে চাই না। তবে আশা করছি অন্তত ২০০ ফাস্ট ক্লাস ম্যাচ খেলে অবসরে যেতে পারবো। এখনো অনেক সময় আছে।

প্রশ্ন: আপনার দলের অবস্থা দিনশেষে?

তুষার ইমরান: বিজয় শুরুতে আনলাকি আউট হয়েছে। ছেলেটা ভালো শুরু করেছিলো একটা ছক্কাও ছিলো তবে ভাগ্য খারাপ আউট হয়েছে। পরে নাফিস ও ফজলে মাহমুদ ছোট হলেও ভালো একটা জুটি দিয়েছে। পরে আমিও উইকেটে গেলাম। রান ভালোই হয়েছে। দিনের শেষে নতুন বলে আমরা একটু বিপদে পড়ে যাই। তবে এখনো ভালো কিছুর সম্ভাবনা আছে, সোহান স্টিল উইকেটে আছে।

প্রশ্ন: আপনাদের প্রাথমিক লক্ষ্য কতটুকু?

তুষার ইমরান: ২৯৯/৭ আশা রাখছি ৩৫০’র উপরে রান উঠবে। এই উইকেটে এই রান অনেক প্রতিদ্বন্ধীতা তৈরী করবে। ভালো একটা ম্যাচ আশা করছি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১০৪