ডিপিএলে গিয়েই তামিমের সেঞ্চুরি, হলেন ম্যাচ সেরা

0
152

নিজস্ব প্রতিবেদক:: আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আগের দিন ৪১ রান করে অপরাজিত থেকেছেন। আগের দু’ ম্যাচে ব্যাট হাতে খুব একটা সাফল্যের দেখা পাননি। সেই তামিম ঢাকা প্রিমিয়ার লিগে গিয়েই সেঞ্চুরি হাঁকিয়েছেন।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে মোহামেডান স্পোটিং ক্লাবের বিপক্ষে দুর্দান্ত এক শতক হাঁকিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন। হয়েছেন ম্যাচ সেরাও। ১০৯ রানের দারুণ এক ইনিংস খেলে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি।

ফতুল্লায় আগে ব্যাট করতে নামা মোহামেডান ১৯৯ রানে অলআউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নামা প্রাইম ব্যাংক ক্রিকেট তামিম ইকবালের সেঞ্চুরিতে তিন উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ফেলে।

২০০ রানের টার্গেটে খেলতে নামা প্রাইম ব্যাংক মিঠনু ও তামিমের উদ্বোধনী জুটিতেই পায় ৭৩ রান। ব্যক্তিগত ৩১ রানে মিঠুন ফিরে গেলে ভাঙে তাদের উদ্বোধনী জুটি। তার বিদায়ের পর দ্রুত নাসির ও ইয়াসিরকেও হারায় প্রাইম ব্রাংক। ২ রান করে আসে এই দুই ব্যাটারের ব্যাট থেকে। তামিমের সঙ্গে মুশফিকুর রহিম ৩৯ রানে অপরাজিত থাকেন। ১৫৬ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন তামিম ইকবাল। ১২ চারে সাজান নিজের ইনিংসটি।

মোহামেডানের হয়ে খালেদ ২টি ও শুভাগত হোম ১টি করে উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নাসির, রুবেল-রাজাদের বোলিং তোপে মোহামেডান ৪২ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায়। কোনো ব্যাটারই বড় অঙ্কের দেখা পাননি। ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন মাহিদুল ইসলাম। ৪২ বলে চার চারে ও এক ছক্কায় সাজানো ছিলো তার ইনিংসটি। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন শুভাগত হোম। ২২ রান করেন অধিনায়ক ইমরুল কায়েস।

প্রাইম ব্যাংকের হয়ে নাসির ৩টি, রুবেল ও রাজা ২টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here