ডিসেম্বর-জানুয়ারিতে বিপিএল

স্পোর্টস ডেস্কঃ আগামী ডিসেম্বর-জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজন করতে চায় বিসিবি। বর্তমান করোনা ভাইরাসের মহামারী শেষ না হলেও বিপিএল আয়োজনে তাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। সাধারণ সূচি মতে চলতি বছরের নভেম্বরে আয়োজনের কথা ছিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টটি। তবে ঐ সময়ের মধ্যে করোনা ভাইরাসের আগ্রাসন থামবে বলে মনে হচ্ছে না। বিসিবি অবশ্য বলছে নভেম্বরে সম্ভব না হলে ডিসেম্বর-জানুয়ারিতে এই লিগের আয়োজন করতে চায় তারা।

করোনার প্রকোপের মধ্যেই চলতি মাসে মাঠে গড়াবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, আগামী মাসে আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএল। বিগ ব্যাশের পাশাপাশি লঙ্কান প্রিমিয়ার লিগের সূচিও চূড়ান্ত। মাঝে আছে কাউন্টি টি-টোয়েন্টি ব্লাস্ট। তাই বিসিবিও আশাবাদী ডিসেম্বর-জানুয়ারিতে বিপিএল আয়োজনের ব্যাপারে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘বিপিএলকে ঘরোয়া টুর্নামেন্ট হিসেবে বিবেচনা করছি। এখানে অনেক আন্তর্জাতিক ক্রিকেটার এসে খেলেন। যে পরিস্থিতি এখন, আন্তর্জাতিক ক্রিকেটাররা আসবে কি আসবে না সেটা বড় প্রশ্ন। ফ্রাঞ্চাইজিরা প্রস্তুত কিনা সেটাও জানা জরুরী। আগস্ট মাস যাক। সেপেটম্বরে আমরা চিন্তা ভাবনা করবো। ডিসেম্বর-জানুয়ারিতে আমাদের একটা ফাঁকা সময় আছে। সেখানে আমরা আয়োজনের চেষ্টা করবো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০