ডি ককের বিশ্বাস, বিশ্বকাপ জিতবে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্কঃ সদ্যই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার। যেখানে স্বাগতিকদের ধবলধোলাই করে ৩-০ ‘তে জিতে নিয়েছে প্রোটিয়ারা। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়ে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে সফরকারীরা। সামনেই আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে দক্ষিণ আফ্রিকা দলের নেই আর কোনো সিরিজ।

যার ফলে সবশেষ এই শ্রীলঙ্কা সিরিজই ছিল প্রোটিয়াদের সামনে। সেখানটায় দারুণ কিছু করে বিশ্বকাপে যাবার আগে প্রস্তুতিটাও বেশ ভালোভাবে সম্পন্ন হয়েছে তাদের। বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএলের স্থগিত আসরে খেলবেন বেশ কয়েকজন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। সেখানে তারা প্রস্তুতিটা সেরে নিতে পারবেন ভালো করে।

সব মিলিয়ে বিশ্বকাপে ভালো করতে মুখিয়ে দক্ষিণ আফ্রিকা। দলটির অন্যতম সেরা তারকা কুইন্টন ডি ককও সেই কথা মনে করিয়ে দিয়েছেন। উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের বিশ্বাস, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবেন তারাই। পরিকল্পনা অনুযায়ী বিশ্বকাপে ভালো করতে মুখিয়ে আছেন। নিজেদের সেরাটা ও শতভাগ দিয়ে লড়তে চান।

ডি কক বলেন, ‘আমি বিশ্বকাপ জেতার জন্য অপেক্ষা করছি। বিশেষ করে এই দলটাকে নিয়ে আমি বেশ আশাবাদী। আমার মনে হয় আমরা পরিকল্পনা অনুযায়ীই সবকিছু করতে পারছি। এবারের বিশ্বকাপ নিজেদের করতে পারলে, দারুণ ব্যাপার হবে সেটা।’

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক আরও বলেন, ‘সম্প্রতি আমরা ভালো খেলছি, তবে বিশ্বকাপ বড় আসর। তবে এটি নিশ্চিত যে, এখানে আমরা আমাদের সেরাটা দিয়েই লড়াই করবো। আমরা শতভাগ দিয়ে চেষ্টা করবো। আশা করছি পরিকল্পনা অনুযায়ীই সব হবে। শ্রীলঙ্কা সিরিজের আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাচ্ছি আমরা। ছেলেরা সবসময়ই কঠিন পরিশ্রম করে যাচ্ছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা