ডি মারিয়ার গোলে জিতল জুভেন্টাস, আর্সেনালের হোঁচট

0
106

স্পোর্টস ডেস্কঃ ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে জয় পেয়েছে জুভেন্টাস। আর সেই জয়ের কারিগর আনহেল ডি মারিয়া। তার গোলেই ফ্রেইবার্গের বিপক্ষে জয় পেয়েছে তুরিনের বুড়িরা। যদিও নিজেদের ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে বল দখলে পিছিয়ে ছিল জুভেন্টাস। তবে আক্রমণে এগিয়ে ছিল দলটি।

ম্যাচের একমাত্র গোলটি করেন ডি মারিয়া। এই আর্জেন্টাইন তারকার গোলটি আসে ৫৩তম মিনিটে। যেই গোল নির্ধারণ করে দেয় ম্যাচের ভাগ্য। ম্যাচের ৪৬ শতাংশ বল দখলে ছিল জুভেন্টাসের। তবে আক্রমণ করেছিল দলটি বেশ। সব মিলিয়ে প্রতিপক্ষের অর্ধে ২০টি শট নেয়। এর মধ্যে ৬টি রাখতে পারে গোলবারে অর্ধে। অপরদিকে ৫৪ শতাংশ বল দখলে রাখলেও, মাত্র ১টি শট নিতে পারে প্রতিপক্ষের অর্ধে। সেটিও গোলবারে রাখতে পারেনি।

এদিকে জুভেন্টাসের জয়ের রাতে হোঁচট খেয়েছে আর্সেনাল। পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে মাইকেল আর্তেতার শিষ্যরা। ম্যাচের ২২তম মিনিটে উইলিয়াম সালিবার গোলে এগিয়ে যায় আর্সেনাল। তবে ৩৪তম মিনিটে গঞ্জালো ইনাসিওর গোলে সমতায় ফিরে স্পোর্টিং সিপি।

বিরতি থেকে ফিরে এসে ৫৫তম মিনিটে ম্যাচে লিড নেয় স্পোর্টিং সিপি। মিনিট সাতেক পরই ম্যাচে ফিরে আর্সেনাল। তবে সেটা স্পোর্টিং সিপির আত্মগাতী গোলে। মরিতার সেই গোল জয়বঞ্চিত করে দেয় পর্তুগিজ ক্লাবটিকে। একইসাথে গানারদেরকে দেয় বড় স্বস্তি। শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র’তেই মাঠ ছাড়ে দুই দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here