ডি মারিয়ার চোখ ধাঁধানো গোলে চিলিকে হারাল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। শুক্রবার ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ২-১ গোলে জিতেছে বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। চিলির মাঠে প্রথম গোলটি এসেছে ডি মারিয়ার পা থেকে। অন্য গোল করেছেন লাউতারো মার্টিনেজ। চিলির পক্ষে একমাত্র গোলটি এসেছে বেন ব্রেন্টনের পা থেকে।

মেসিকে ছাড়া খেলতে নেমে শুরুতে কিছুটা চাপেই ছিল আর্জেন্টিনা। কিন্তু নবম মিনিটে দলকে এগিয়ে দেন ডি মারিয়া। রদ্রিগো ডি পলের কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নেওয়া শটে গোল করেন তিনি। চিলির গোল রক্ষক ডাইভ দিয়েও রুখতে পারেন নি গোল।

লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লিওনেল স্কালোনি-লিওনেল মেসিকে ছাড়া মাঠে নামা আর্জেন্টিনা। ম্যাচের ২০তম মিনিটে স্বাগতিক চিলিকে সমতায় ফেরান বেন ব্রেন্টন দিয়াজ। মার্সেলিয়ানো নুয়েজের কাছ থেকে পাওয়া বলে দুরূহ কোন থেকে গোল করেন তিনি। মেসি নেই এবারের জাতীয় দলে। করোনা পজিটিভ হওয়ায় ছিলেন না কোচ স্ক্যালোনিও। এমনকি তার সহকারীরাও ডাগআউটে দাঁড়াতে পারেন নি। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়ে আলবেসেলিস্তেরা।

ম্যাচের ৩৪তম মিনিটে এসে আবার এগিয়ে যায় আর্জেন্টিনা। শুরুতে শট নিয়েছিলেন রদ্রিগো ডি পল। কিন্তু সেটা ঠেকিয়ে দেন গোলরক্ষক ক্লাদিও ব্রাভো। ফিরতি বল পেয়ে শটে গোল করেন মার্টিনেজ।

এ জয়ে বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে ১৪ ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০